img

জনপ্রিয় গান ‘আই লাভ রক অ্যান্ড রোল’–এর গীতিকার অ্যালান মেরিল আর নেই। করোনা আক্রান্ত হয়ে ৬৯ বছর বয়সী জনপ্রিয় এই ব্যক্তিত্ব আজ সকালে মৃত্যু বরণ করেন। অ্যালান মেরিল ছিলেন একজন গায়ক, গীতিকার, গিটারিস্ট, অভিনেতা ও মডেল। যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে তিনি তার শেষ নিশ্বাস ত্যাগ করেন। খবরটি প্রকাশ পায় কন্যা লরা মেরিল ফেসবুক পোস্টের মাধ্যমে।

ফেসবুক পোস্টে লরা লেখেন- আমি ঘুমানোর চেষ্টা করছি কিন্তু পারছি না। করোনায় আক্রান্ত হয়ে আজ সকালে আমার বাবা মারা গেছেন। এক ধরনের শূন্যতা অনুভব করছি।

মার্কিন নাগরিক অ্যালান মেরিল, ব্রিটিশ ব্যান্ড ‘দ্য অ্যারোস’ ব্যান্ডের গীতকার ও ভোকাল ছিলেন। মাত্র চার বছরের জন্য সক্রিয় থাকা এই ব্যান্ডটি উপহার দিয়েছিল ‘আই লাভ রক অ্যান্ড রোল’ বিখ্যাত গানটি লেখেন। রাতারাতি জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে যায় গানের শিল্পীরা। আরও অনেক জনপ্রিয় গানের রচয়িতা ছিলেন অ্যালান। যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের পাশাপাশি জাপানেও তিনি বেশ জনপ্রিয়।

লরা জানান, নতুন একটা অ্যালবামের জন্য কিছুদিন আগেই বাবার পোর্ট্রেট ছবি তুলেছিলাম। তখনই বাবা অ্যালান মেরিলের ঠাণ্ডা লেগেছিল। তবে বিষয়টিকে তেমন পাত্তা দেইনি। আজ নিজের ভুলের মাশুল দিচ্ছি।

আরো বলেন, আমার মতো ভুল আপনারা করবেন না। পরিবারের কারও অসুস্থতাকে দয়া করে অবহেলা করবেন না। মানুষ মারা যাচ্ছে। যে কেউ করোনায় আক্রান্ত হতে পারে। আমি দুই সপ্তাহের জন্য কোয়ারেন্টিনে থাকব। আপনারাও খুব সতর্ক থাকুন।

গতকাল সকালে প্রায় একই সময়ে গ্র্যামিজয়ী আরেক সংগীতশিল্পী জো ডিফিও ৬১ বছর বয়সে মারা গেলেন। ২৯ মার্চ পর্যন্ত যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২ হাজার ৪৮৪ জনের মৃত্যু হয়েছে।

জিরোআওয়ার২৪/এমএ

এই বিভাগের আরও খবর