img

২০১০ সালের ১২ সেপ্টেম্বর থেকে ২০১৭ সালের ২৯ অক্টোবর—এই সাত বছর দর্শকের চোখ নেদারল্যান্ডসের যে ক্রাইম ড্রামায় আটকে ছিল, তার নাম পেনোজা। এবার রাম মাধবন আর সন্দ্বীপ মোদি মিলে বানিয়ে ফেললেন সেই পেনোজারই সংক্ষিপ্ত হিন্দি ভার্সন ‘আরিয়া’। ৯ পর্বের এই ওয়েব সিরিজের নাম ভূমিকায় অভিনয় করেছেন প্রায় ১০ বছর অভিনয় থেকে স্বেচ্ছায় ছুটিতে থাকা সুস্মিতা সেন। আর ১৯ জুন ডিজনি হটস্টারে মুক্তির পর থেকেই সাড়া জাগিয়েছে এই সিরিজ। দর্শক আর সমালোচক—দুই পক্ষের কাছ থেকেই ভূরি ভূরি প্রশংসাস্তবক কুড়িয়েছেন ৪৪ বছর বয়সী এই সাবেক বিশ্বসুন্দরী। আইএমডিবির রেটিংয়েও ১০–এ ৮ দশমিক ৩ নম্বর পেয়েছে এই সিরিজ।

বলা যায়, দাপটের সঙ্গেই ফিরেছেন সুস্মিতা। তবে দীর্ঘ অপেক্ষার পর এই সফলতা এত সহজে ধরা দেয়নি। আরিয়া দেখতে কেমন হবে, তার পোশাক, লুক কেমন হবে, এসব নিয়ে চলেছে বিস্তর গবেষণা। প্রায় ৩০টি লুকের পর আরিয়ার লুক চূড়ান্ত করা হয়। সুস্মিতা সেন বলেন, ‘আরিয়ার জন্য আমরা ৩০টি লুক দেখেছি। এই শোয়ের স্টাইলিস্ট একের পর এক নতুন লুক দেখাচ্ছিল। কিন্তু কোনোটাই যেন ঠিক ঠিক আরিয়ার মতো লাগছিল না। অবশেষে ৩০ বার লুক পরিবর্তন করে আরিয়া দেখতে কেমন হবে, তা ঠিক হলো। সবারই মনে ধরল এই লুক। আরিয়ার জন্য যদি আরও লুক পরীক্ষার দরকার হতো, আমি যতবার প্রয়োজন, ততবারই লুক টেস্ট দিতাম। এই চরিত্র যা যা চেয়েছে, যেভাবে চেয়েছে, আমি তার সবই করেছি। একচুলও ছাড় দিইনি।’

এই সিরিজে আরও দেখা দিয়েছেন চন্দ্রচূড় সিং, নমিতা দাস, সিকান্দার খের, জয়ন্ত কৃপালানি, সোহাইলা কাপুর, সুগন্ধা গার্গ, মায়া শারীন, বিশ্বজিৎ প্রধান, মনীষ চৌধুরীসহ অনেকে। সিরিজে সুস্মিতাকে দেখা যায় তিন সন্তানের মায়ের ভূমিকায়। পারিবারিক ড্রাগ ব্যবসার জের ধরে যাঁর স্বামীকে হত্যার পর সুস্মিতাকে দেখা যাবে সব প্রতিকূল পরিবেশের বিরুদ্ধে একা লড়তে।

জিরোআওয়ার২৪/এমএ 

এই বিভাগের আরও খবর