Ads
img

গেমারদের জন্য সুখবর, এবার গেমিং অ্যাপ নিয়ে এলো ফেসবুক। নতু এসেই গুগল প্লে স্টোরে বেশ জনপ্রিয়তা পেয়েছে এই অ্যাপটি। ইতিমধ্যেই আপটি ডাউনলোডের সংখ্যা ছাড়িয়েছে ৫০ লাখ।

সম্প্রতি, দক্ষিণ এশীয় এবং লাতিন আমেরিকার দেশগুলোর জন্য উন্মুক্ত করা এই গেমিং অ্যাপে ফেসবুক অ্যাপের যে গেমহুল দেখা যায় তা থেকে ভিন্ন কিছু গেম রয়েছে। এই অ্যাপে গেম প্লে, ওয়াচ আদার, লাইভ গেম প্লে এর মত ফিচারও যুক্ত করা হয়েছে।

এ বিষয়ে ফেসবুক অ্যাপের প্রধান ফিদজি সিমো বলেছেন, ‘গেমিংয়ে বিনিয়োগ করা এখন একটি অগ্রাধিকার হয়ে দাঁড়িয়েছে। আমরা দেখেছি যে গ্রাহকরা গেমিংকে বিনোদনের মাধ্যম হিসাবে বিবেচনা করে। পাশাপাশি অন্যাদের সাথে যোগাযোগের উপায় হিসাবেও বিবেচনা করে’।

এদিকে, ফেসবুক গত ১৮ মাস ধরে দক্ষিণ এশীয় এবং লাতিন আমেরিকার দেশগুলোতে এই অ্যাপটি পরীক্ষা করছিল। ব্যবহারকারীরা এটিকে অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মে গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করতে পারবেন।

এই অ্যাপটি অ্যাক্সেস করতে ব্যবহারকারীদের প্রথমে ফেসবুক অ্যাকাউন্টের মাধ্যমে সাইন আপ করতে হবে। এর পরে অ্যাপটি আপনার জন্য গেমের একটি তালিকা দেখাবে। আপনি পছন্দ অনুযায়ী গেম খেলতে পারবেন। এই অ্যাপে গো লাইভ, ফলোয়িং, ফলো গেমস এবং গ্রুপ বাটন রয়েছে।

জিরোআওয়ার২৪/আরএ

এই বিভাগের আরও খবর