img

ঠাকুরগাঁও-এর আইসোলেশন ইউনিটে ভর্তি হওয়া একই পরিবারের পাঁচজন করোনাভাইরাসে আক্রান্ত নন। আজ মঙ্গলবার সকালে রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) বরাত দিয়ে এ তথ্য নিশ্চিত করেছেন সিভিল সার্জন মো. মাহফুজার রহমান সরকার।

জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি হয়েছিল এই পরিবার। সিভিল সার্জন বলেন, ওই পাঁচজনের শারীরিক অবস্থা ভালো আছে। এরপরও তাদের আরও দু’দিন পর্যবেক্ষণে রাখা হবে।

জেলা সদর হাসপাতাল সূত্রে জানা গেছে, ২১ মার্চ ঠাকুরগাঁও সদর উপজেলার চিলারং ইউনিয়নের এক বাসিন্দা (৩০) জ্বর নিয়ে ঢাকা থেকে ঠাকুরগাঁওয়ে ফিরেন। জ্বরের তীব্রতা বাড়ার সাথে শুরু হয় পাতলা পায়খানা। এক সময় শ্বাসকষ্ট ও শরীরের তাপমাত্রা বেড়ে যায়। পরে তাঁর স্ত্রী (২৪), শিশুসন্তান, ছোট ভাই ও তাঁর স্ত্রীও জ্বরে আক্রান্ত হয়। বিষয়টি জানাজানি হলে গ্রামবাসী তাদের বাড়ি অবরুদ্ধ করে রাখেন। ফলে পরিবারটি কোনো ধরনের চিকিৎসাসেবা নিতে পারেননি। স্থানীয় লোকজনেরে কাছ থেকে খবর পেয়ে জেলা সদর হাসপাতাল কর্তৃপক্ষ গত শনিবার তাদের অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নিয়ে আসেন।

হাসপাতালে ভর্তির পর ঢাকা থেকে আসা ব্যক্তির শরীরে অক্সিজেনের পরিমাণ কমতে শুরু করলে আইইডিসিআরের পরামর্শেই তাদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ট্রান্সফার করা হয়। সেখানে থেকেই রবিবার পাঁচজনের কফ ও লালা সংগ্রহ করে আইইডিসিআরের প্রতিনিধিদল। আজ মঙ্গলবার আইইডিসিআর থেকে পাঠানো প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, ঠাকুরগাঁওয়ের ওই পাঁচজনের নমুনা পরীক্ষার ফল নেগেটিভ এসেছে।

জিরোআওয়ার২৪/এমএ

এই বিভাগের আরও খবর