img

গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে আরও একজনের দেহে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধি দপ্তরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা। এ নিয়ে দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪৯ জনে।

আজ সোমবার (৩০ মার্চ) করোনাভাইরাস নিয়ে অনলাইনে নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে এ তথ্য জানান ফ্লোরা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় দেশে ১৫৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এই সময়ে নতুন করে একজনের শরীরে কভিড-১৯ এর সংক্রমণ পাওয়া গেছে। এ ছাড়া সব মিলিয়ে এখন পর্যন্ত ১ হাজার ৩৩৮টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এদের মধ্যে ৪৯ জনের দেহে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে।

এছাড়া, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে আগে থেকে চিকিৎসা নেওয়া আরও চারজন সুস্থ হয়ে উঠেছেন। এতে এখন পর্যন্ত মোট ১৯ জন সুস্থ হয়ে উঠেছেন বলেও জানান ডা. ফ্লোরা।

জন্স হপকিন্স ইউনিভার্সিটির সেন্টার ফর সিস্টেম সায়েন্সেস অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্য অনুযায়ী, সোমবার দুপুর পর্যন্ত বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩৪ হাজার ১৮ জনের। আর বিশ্বে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭ লাখ ২৩ হাজার ৭০০ জনে। এদের মধ্যে ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১ লাখ ৫২ হাজার ৩২ জন।

জিরোআওয়ার২৪/আরএ

এই বিভাগের আরও খবর