img

দেশের জনগণের মাঝে করোনাভাইরাসের সংক্রমণ রোধে, সকল প্রকার জনসমাগমে নিষেধাজ্ঞা দিয়েছে সরকার। নিষেধাজ্ঞা উপেক্ষা করে বিবাহ অনুষ্ঠানের আয়োজন করায় কনের বাবাকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। ঘটনাটি ঘটেছে গতকাল শুক্রবার নেত্রকোনার কলমাকান্দা উপজেলার খারনৈ ইউনিয়নে।

উপজেলা প্রশাসন সূত্র অনুযায়ী, শুক্রবার রাতে কলমাকান্দার খারনৈ ইউনিয়নের একটি গ্রামে বিয়ের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রায় ২০০ মানুষ সমবেত হয়। করোনার সংক্রমণ রোধ করতে বর্তমান পরিস্থিতিতে যেকোন ধরণের জনসমাগমকে নিরুৎসাহিত করা হচ্ছে। এমতাবস্থায় গোপনে বিয়ের এই খবর পায় পুলিশ। সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সোহেল রানা, কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাজহারুল করিমসহ পুলিশ নিয়ে বিয়েবাড়িতে হাজির হন। সরকারের নিষেধাজ্ঞা অমান্য করায় ইউএনও ভ্রাম্যমাণ আদালত কনের বাবাকে ৫০ হাজার টাকা জরিমানা করেন।

মো. মাজহারুল করিম বলেন, পরিস্থিতির গম্ভীরতার কারণেই বিয়ের মতো আনন্দময় অনুষ্ঠানকে আপাতত বন্ধ রাখতে হচ্ছে। তিনি মনে করেন, আদালতের এই কঠোর সাজা অন্যদেরও সরকারি নিষেধ মানতে উৎসাহিত করবে।

জিরোআওয়ার২৪/এমএ

এই বিভাগের আরও খবর