img

বন্দুকযুদ্ধে আরো একজনের মৃত্যু হয়েছে কক্সবাজারের টেকনাফে। পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত ব্যক্তির নাম মুসা আকবর (৩৬)। শুক্রবার রাতে উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের উলুবনিয়া এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন টেকনাফ মডেল থানার পরিদর্শক (তদন্ত) এ বি এম এস দোহা।

জানা যায়, মৃত মুসা আকবর, টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের তুলাতুলি গ্রামের অধিবাসী। বাবার নাম আবুল বশর। পুলিশের তথ্য অনুযায়ী, মুসা আকবর একজন তালিকাভুক্ত ইয়াবা ব্যবসায়ী ছিলেন। তার বিরুদ্ধে মাদকসহ ছয়টি মামলা রয়েছে।

এ বি এম এস দোহা বলেন, শুক্রবার দিবাগত রাত আড়াইটার দিকে পুলিশের একটি দল উলুবনিয়া এলাকায় মাদকবিরোধী অভিযানে যায়। এ সময় সেখানে ইয়াবা ব্যবসায়ীদের অবৈধ কার্যক্রম চোখে পড়ে। পুলিশের উপস্থিতি টের পাওয়া মাত্রই তারা গুলি ছোড়তে শুরু করে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছোড়ে। পরিস্থিতি আয়ত্বে এলে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় মুসা আকবরকে আটক করা হয়। সেই সাথে জব্দ হয় দুটি দেশি এলজি, ৮টি কার্তুজ, গুলির ১২টি খোসা ও ‌১৫ হাজার ইয়াবা। ঘটনায় টেকনাফ মডেল থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) আরিফ হোসেন, কনস্টেবল রিকসন চাকমা ও রোমন আহত হন। মুসাসহ পুলিশের তিন সদস্যকে স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। তবে অপরাধীকে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়। সদর হাসপাতালে নেয়ার পর চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করেন।

টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক খান এ আলম জানান, রাতে পুলিশ চারজনকে হাসপাতালে নিয়ে আসে। এর মধ্যে সাধারণ পোশাকে থাকা ব্যক্তির শরীরে তিনটি গুলির চিহ্ন ছিল। অবস্থা আশঙ্কাজনক ছিল। তাই তাকে সদর হাসপাতালে রেফার করা হয়। অপর তিনজন পুলিশ সদস্যকে প্রাথমিক চিকিৎসা দিয়ে আজ শনিবার ছেড়ে দেয়া হয়েছে।

এ বি এম এস দোহা বলেন, গুলিবিদ্ধ ব্যক্তিকে কক্সবাজার নিহত ব্যক্তির লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

জিরোআওয়ার২৪/এমএ

এই বিভাগের আরও খবর