img

মহামারী করোনাভাইরাস বিশ্বজুরে আতঙ্ক সৃষ্টি হয়েছে। এসময় বিভিন্ন শ্রেণীর মানুষ তাদের নিজ নিজ অবস্থান থেকে এই ভাইরাস মোকাবেলায় সহায়তা করে যাচ্ছে। সম্প্রতি মাঠে নেমেছেন বার্সেলোনার সুপারস্টার লিওনেল মেসি ও। মহামারী ভাইরাস কভিড-১৯-এ হাজার হাজার লোক প্রাণ হারাচ্ছেন। মেসির দ্বিতীয় বাড়ি স্পেনের অবস্থা প্রতিনিয়ত খারাপ হচ্ছে। দেশটিতে ইতোমধ্যে ৪০ হাজারেরও বেশি করোনায় আক্রান্ত হয়েছেন। মারা গেছেন তিন হাজারের বেশি।

এমন অবস্থায় করোনা আক্রান্তদের পাশে দাঁড়িয়ে মেসি আর্জেন্টিনা ও বার্সেলোনার দুটি হাসপাতালে দিলেন ১০ লাখ ইউরো অনুদান। হসপিটাল ক্লিনিক কর্তৃপক্ষ এক টুইটে মেসির দেওয়া অর্থ পাওয়ার কথা জানিয়েছে।

এদিকে, ইতালির ক্লাব জুভেন্তাসে খেলা ক্রিস্টিয়ানো রোনালদো নিজ দেশ পর্তুগালে ফিরে১৪ দিন হোম কোয়ারেন্টাইনে ছিলেন। বাসায় বসে করোনাভাইরাস নিয়ে বিশ্ববাসীকে সতর্ক করতে সামাজিক যোগাযোগমাধ্যমে সক্রিয় ছিলেন সিআরসেভেন। এবার তিনিও সাহায্যের হাত বাড়িয়ে দিলেন। তিনি ও তার এজেন্ট জর্জ মেন্ডিস মিলে পর্তুগালের দুটি হাসপাতালে অর্থায়ন করেছেন।

নর্থ লিসবনের ইউনিভার্সিটি হাসপাতাল সেন্টারে দুটি ইনটেনসিভ কেয়ার উইং ও পোর্তোর ইউনিভার্সিটি হাসপাতালের অংশ সান্তো আন্তোনিও হাসপাতালে একটি ইনটেনসিভ কেয়ার উইংয়ের জন্য অর্থের জোগান দেবেন তারা। সেখানে ১০টি করে বেড ও অন্য সব ব্যবস্থা থাকবে। আগে তাদের বেড সংখ্যা ছিল ৩১, এখন সেটি বেড়ে হবে ৫১। অর্থাৎ, পোর্তোর হাসপাতালে ইনটেনসিভ কেয়ার শুরু হবে ১৫ বেড নিয়ে।

জিরোআওয়ার২৪/আরএ

এই বিভাগের আরও খবর