img

করোনার কারণে মানুষের জীবনে নেমে আসা সংকট নিয়ে লাইভে কলকাতার পরিচিত অভিনেত্রী শ্রীলেখা মিত্র। কথা বলার এক সময় চোখ ভিজে ওঠে তার। খাদ্য সঙ্কটের আশঙ্কার কথাও জানান তিনি।

করোনায় ছারখার বিশ্ব। ভারতেও প্রভাব পড়েছে। টানা ২১ দিনের লকডাউন ঘোষণা করেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তাই নিত্য দিনের খাবারের কিছু দোকান খোলা থাকছে। তবে আতঙ্কিত হয়ে অনেকেই কিনে নিচ্ছেন অতিরিক্ত খাবার। এতে অনেকের জন্য দেখা দিয়েছে খাদ্য সংকট। কিছুটা একই অবস্থা হয়েছে অভিনেত্রী শ্রীলেখা মিত্রর।

শ্রীলেখা বলেন, জীবনে প্রথন দু’মুঠো চালের গুরুত্ব বুঝতে পারছি। সবাই খেতে ভালোবাসি আমরা। অথচ কেউ কেউ এখন ভাল ভাবে খেতে পারছে না। এটা আসলেই অনেক কষ্টের। আমি নিজে ম্যাগি খেয়ে থাকছি। রোজ দু’বেলা ২০-২৩টা কুকুরকে খাওয়াচ্ছি। চাল শেষ হয়ে আসলে ওদের খাবার দেয়া সম্ভব হবে না। বাড়ির মাসির বাড়িতেও খাবার দিতে পারব না।

কাঁদতে কাঁদতে শ্রীলেখা আরো বলেন, কুকুরগুলোকে খাওয়াব বলেই আমি দু’বেলা খাচ্ছি। ভেবে নিচ্ছে যে আমি ডায়েট করছি। কিন্তু কিছুদিন পর কি হবে? বেসিক খাওয়ার জন্য আমাদের স্ট্রাগল করতে হবে।

করোনা নিয়ে আতঙ্কে দিন কাটাচ্ছেন সবাই। বিনোদন জগতের মানুষরাও আলাদা নয়। এমন অবস্থায় সাধারণ মানুষের কষ্ট অনেকেই ভাবিয়ে তুলছে।

জিরোআওয়ার২৪/এমএ

এই বিভাগের আরও খবর