img

সারা দেশে করোনাভাইরাস আতঙ্ক। এসময় সবারই সচেতন হওয়া জরুরি। বর্তমানে দেশের সরকার, স্বাস্থ্য বিশেষজ্ঞদের পাশাপাশি তাই করোনাভাইরাস প্রতিরোধে সচেতনার সৃষ্টি করে যাচ্ছেন বিভিন্ন অঙ্গনের তারকারা। পিছিয়ে নেই খেলোয়াড়রাও। বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা করোনার বিরুদ্ধে লড়াইয়ে দিয়েছেন অর্থ অনুদান।

শুধু তাই নয় তামিম, মুশফিক, সাকিব, মাশরাফি ও অন্যারা নিয়মিতই দিচ্ছেন বিভিন্ন বার্তা। এমনকি আজও (বৃহস্পতিবার) এর ব্যতিক্রম কিছু হয়নি। জনসচেতনায় বাংলাদেশ ওয়ানডে ক্রিকেট দলের সদ্য সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা দিলেন দারুণ দুটি বার্তা।

তিনি তাঁর নিজের ভেরিফাইড ফেসবুক পেজে ২৬ মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে লেখেন, ‘২৬শে মার্চ, ১৯৭১: শপথ ছিল ঘর থেকে বের হবার। ২৬ শে মার্চ, ২০২০: এবারের শপথ ঘরে থাকার। ঘরে থাকুন, সুস্থ থাকুন। সংক্রমণ প্রতিরোধে সহায়তা করুন। খেলার স্বাধীনতা যদি আবার ফিরে পেতে চাই, এখন তাহলে উত্তম কিন্তু ঘরে থাকাটাই।’

এর আগও তিনি জনসচেতনতা সৃষ্টি করতে তাঁর এই পেইজে রাতে মাশরাফি নিজের একটি ছবির ওপর ইংরেজিতে ‘ভি-আর-এস’ লেখা একটি বার্তা পোস্ট করেন। তার নিচে ছোট করে লেখা ‘ওনলি “আই” অ্যান্ড “ইউ” ক্যান ব্রেক দ্য চেইন’। ক্যাপশনে দিয়েছেন, ‘রিমেম্বার, ওনলি “আই” অ্যান্ড “ইউ” ক্যান উইন দ্য ব্যাটল’।

বাংলায় এর অর্থ দাঁড়ায়, মনে রাখবেন শুধু আপনি এবং আমি এ বাধা ভাঙতে পারি, আপনি এবং আমিই পারি এ যুদ্ধে (করোনা) জিততে।

এর আগে, গত বুধবার করোনার বিপক্ষে লড়তে বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে থাকা ১৭ ক্রিকেটার এবং জাতীয় দলে খেলা অন্য ১০ ক্রিকেটার তাদের বেতনের অর্ধেক অনুদান হিসেবে বিসিবির ফান্ডে দেওয়ার উদ্যোগ নেন, যা থেকে প্রায় ৩১ লাখ টাকা আসবে। কর বাদ দিলে থাকবে প্রায় ২৬ লাখ টাকা।

জিরোআওয়ার২৪/আরএ

এই বিভাগের আরও খবর