img

কিছুদিন আগেই রাজধানীর টোলারবাগে একজন করোনা আক্রান্ত হয়ে ডেল্টা হাসপাতালে মৃত্যু বরণ করেন। সেই রোগীকে চিকিৎসা দেয়া একজন ডাক্তার নিজেই আজ ভয়াবহ অসুস্থতা নিয়ে আরেক হাসপাতালে ভর্তি। সেই সঙ্গে হোম কোয়ারেন্টাইনে আছেন একই হাসপাতালের চিকিৎসকসহ পরিচালক।

জানা যায়, শনিবার করোনা আক্রান্ত হয়ে যে বৃদ্ধ রোগী ডেল্টা হাসপাতালে ভর্তি হন, তার শারীরিক অবস্থা খুবই খারাপ ছিলেন। একাধিক চিকিৎসক ও নার্স তার সেবায় একান্ত ভাবে নিয়োজিত ছিলেন। পরদিন রবিবার থেকে সেই রোগীকে চিকিৎসা দেয়া একজন ডাক্তারের মারাত্মক শ্বাসকষ্টে শুরু হয়। তখন তাকে কুয়েত মৈত্রী হাসপাতালে ভর্তি করানো হয়।

ডেল্টা হাসপাতালের আরও কয়েকজন চিকিৎসক, ১২ নার্স ও তিনজন কর্মীর মাঝে অসুস্থতা দেখা দিলে, তাদের হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়। তাদেরই একজন পরীক্ষায় ‘করোনাভাইরাস পজিটিভ’ হিসেবে শনাক্ত হয়েছেন। এ ছাড়াও রবিবার থেকে হোম কোয়ারেন্টাইনে আছেন ডেল্টা হাসপাতালের পরিচালক ডা. বদিউজ্জামানও।

ডেল্টা হাসপাতালের একজন চিকিৎসক জানান, টোলারবাগ থেকে আসা যে রোগীটি, শনিবার মারা যান, তাকে জরুরি বিভাগে চিকিৎসা দিয়েছিলেন বর্তমান অসুস্থ চিকিৎসক। শনিবারেই তিনি তার শ্বাসকষ্টের কথা জানান। আইইডিসিআর তার নমুনাও সংগ্রহ করেছে। কিন্তু রোববার বিকেল থেকে তার শারীরিক অবস্থার আরো অবনতি হয়। তখন তাকে বাংলাদেশ কুয়েত মৈত্রী হাসপাতালে ভর্তি করা হয়। আইইডিসিআরে নমুনা পরীক্ষার পর অসুস্থ চিকিৎসকের করোনা নিশ্চিত করা গেছে।

জিরোআওয়ার২৪/এমএ

এই বিভাগের আরও খবর