img

তৃতীয়বারের মতো পেছাল শেয়ারবাজার লেনদেন। ডিএসইর ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, প্রথমে এক ঘণ্টা পিছিয়ে ১১:৩০ টায় লেনদেন শুরু করার কথা থাকলেও,পরবর্তীতে আরো দেড় ঘণ্টা পিছিয়ে দুপুর ১টায় লেনদেন শুরু করার কথা বলা হয়েছে। কিন্তু এবারও যেন লেনদেন শুরু করার গেলনা। তাই তৃতীয়বার সময় পরিবর্তন করে স্থানীয় সময় দুপুর ২টার সময় নির্ধারণ করা হয়। তবে সময় পরিবর্তনের কোন সুনির্দিষ্ট কারণ দর্শানো হয়নি।

গতকাল বুধবার ধস প্রতিরোধ করতে দেশের দুই স্টক এক্সচেঞ্জে লেনদেনের সময়সীমা কমানোর এই সিদ্ধান্ত নেয়া হয়েছিল। এ সিদ্ধান্ত গতকাল ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পরিচালনা পর্ষদের সভায় নেওয়া হয়। সিদ্ধান্তের পর, দুই স্টক এক্সচেঞ্জ সকাল ১০:৩০ থেকে বেলা ৪:০০টা পর্যন্ত লেনদেন চলবে বলে ঘোষণা দেয়। তারপরও আজ তিন দফায় সময় পরিবর্তন করে হয়েছে লেনদেন বাজারের।

গতকালও বড় ধসের মধ্য দিয়ে পুঁজিবাজারের লেনদেন শেষ হয়েছিল। ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ১৬৮ পয়েন্ট হারায়। যা প্রায় সাড়ে ৪ শতাংশ। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৪৪৩ পয়েন্ট বা প্রায় ৪ শতাংশ কমে যায়।

জিরোআওয়ার২৪/এমএ

এই বিভাগের আরও খবর