img

গুঞ্জনটা নতুন নয়, তবে চাপা থেকে যাবে তাও কিন্তু নয়। কারণ খেলোয়াড়টি হলেন নেইমার আর ক্লাবটি বার্সেলোনা। এ নিয়ে কথা উঠলেই প্রথমে মনে প্রশ্ন আসে, নেইমার বার্সেলোনায় ফিরছেন কবে? যাক সেসব কথা! নতুন করে ব্রাজিলিয়ান এই তারকার দাম নির্ধারণ করেছে পিএসজি। এ মৌসুম শেষে ১৫০ মিলিয়ন ইউরো খরচ করতে হবে নেইমারকে কিনতে।

যদিও, ২০১৭ সালে বার্সা থেকে নেইমারকে ২২২ মিলিয়ন ইউরোয় কেনে পিএসজি। যা একটি রেকর্ডই হয়ে দাঁড়ায়। এবার তাদের নিজেদের কেনা দাম থেকে ৭২ মিলিয়ন ইউরো কমিয়েছে তারা। এমন খবরই জানিয়েছেন ইএসপিএনের লিগ ওয়ান প্রতিবেদক হুলিয়েন লরেনস।

২০২০-২১ মৌসুম শুরুর আগে নেইমারকে ছাড়তেই দাম কমাল তারা। পিএসজিতে নেইমারের বর্তমান চুক্তির মেয়াদ শেষ হতে আরও দুই বছর বাকি। কিন্তু বার্সা ছেড়ে পিএসজিতে যোগ দেওয়ার পর থেকেই যাই যাই করছেন নেইমার। আর সেই গন্তব্যস্থানটি হলো বার্সা।

বার্সেলোনা এবার পিএসজির দামে রাজি থাকলেই হয়। এর আগে বার্সার কাছে নেইমারের দাম ২০০ মিলিয়ন ইউরো চেয়েছিল পিএসজি। কিন্তু এ দামে বার্সা রাজি হয়নি। পিএসজি এবার নেইমারের দাম কমিয়ে একটু নমনীয় হওয়ায় সুবিধা হলো বার্সার জন্য।

নেইমারকে ছেড়ে কিলিয়ান এমবাপ্পের ওপর মনোযোগ বাড়াতে চায় পিএসজি, ফ্রান্সের বিশ্বকাপজয়ী এ ফরোয়ার্ড ‘বিক্রির জন্য নয়’ বলে জানিয়েছে পিএসজি। বাজারে গুঞ্জন চলছে, এমবাপ্পেকে কিনতে আগ্রহী রিয়াল মাদ্রিদ। কোচ জিনেদিন জিদান তাঁর প্রতি বেশ আগ্রহী।

সংবাদমাধ্যমের খবর বার্সা এখনো নেইমারের পিছু ছুটছে। ব্রাজিলিয়ান তারকাকে ক্যাম্প ন্যুতে ফেরাতে চান ক্লাবটির সভাপতি হোসে মারিয়া বার্তোমেউ ও তারকা ফরোয়ার্ড লিওনেল মেসি।

জিরোআওয়ার২৪/আরএ

এই বিভাগের আরও খবর