img

বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহম্মদ আশরাফুল কঠোর পরিশ্রম করেছেন নিজের ফিটনেস নিয়ে। আর এই ফিটনেস ঠিক করে আশরাফুল পাচ্ছেন একের পর এক সুখবর!

এদিকে মোহাম্মদ আশরাফুল ছোটখাটো হালকা-পাতলা গড়নের, দেখে মনে হবে মাত্রই বয়সভিত্তিক ক্রিকেট পেরিয়েছেন! নভেম্বরে বিপিএলের নিলামে কোনো দল পাননি। বিপিএল না খেলতে পারার হতাশা ফেলে সময়টা অন্যভাবে কাজে লাগিয়েছেন আশরাফুল। নিজেকে তৈরি করেছেন নতুন উদ্যমে জানা যায়, গত দেড় মাসে আশরাফুলের রুটিন ছিল একটাই—সকালে রাজধানীর আফতাবনগরে দুই ঘণ্টার ব্যাটিং অনুশীলন। সন্ধ্যায় ধানমন্ডির একটি জিমনেসিয়ামে দেড় ঘণ্টা ফিটনেস নিয়ে কাজ করা।মাত্র ৫০ দিনে আশরাফুল ওজন কমিয়েছেন ১২ কেজি! গত বছর নভেম্বরের ২ তারিখ থেকে শুরু করছিলেন ফিটনেস নিয়ে কাজ। ওজন ৭৩ কেজি থেকে সেটি এখন নেমে এসেছে ৬১ কেজিতে। শরীর ঝরঝরে হওয়ার সুফল পেয়েছেন।

এদিকে বিসিএলের বিপ টেস্টে পেয়েছেন ১১.১১, যে পরীক্ষায় উত্তীর্ণ হতে ১০.৫ পেলেই চলত। বিসিএল দল পেয়ে আশরাফুলকে খেলেছেন ইসলামী ব্যাংক পূর্বাঞ্চল। আর আসন্ন ঢাকা প্রিমিয়ার লিগে দল পেয়েছেন শেখ জামাল ধানমন্ডি ক্লাব। একই দলে খেলবেন মাশরাফি বিন মর্তুজাও।

এই বিভাগের আরও খবর