img

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচে সিরিজের শেষ ও তৃতীয় ওয়ানডে থেকে বাদ পড়ছেন দলের অন্যতম ব্যাটসম্যান মুশফিকুর রহীম। বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

সিরিজের শেষ ম্যাচে মূলত যারা পাকিস্তানে খেলতে যাবে তাদেরই খেলানো হবে। আজ মঙ্গলবার বিকেলে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে গণমাধ্যমের মুখোমুখি হয়ে এমনটি জানিয়েছেন  প্রধান নির্বাচক। মুশফিক না যাওয়ার সিদ্ধান্তে অনড় থাকায় তিনি বাদ পড়তে যাচ্ছেন দল থেকে।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ‘মুশফিক  সরাসরি বলে দিয়েছে সে পাকিস্তান সফরে যাবে না। না গেলে আমাদেরকে ওয়ানডে ও টেস্টের জন্য দল গড়তে হবে। আমরা টিম ম্যানেজমেন্টের সঙ্গে বসে ঠিক করেছি আজকে সিরিজ জিতে গেলে শেষ ম্যাচে একাদশে পরিবর্তন আসবে।’

তিনি আরও বলেন, ‘আজ সিরিজ জিতলে মুশফিকের শেষ ম্যাচে খেলার কোনো সম্ভাবনা নেই। কারণ আমরা চাচ্ছি ৩ এপ্রিল পাকিস্তানের বিপক্ষে যে ওয়ানডে টা আছে ওটা মাথায় রেখে একাদশ সাজাতে। এই ১৫ জন থেকেই একাদশ গড়া হবে।’

মুশফিককে যাওয়ার জন্য বিসিবি থেকে চাপও দেওয়া হয়েছিল। তবুও তিনি অনড় থেকেছেন তার সিদ্ধান্তে। গত জানুয়ারি মাসে পাকিস্তানে টি-টোয়েন্টি সিরিজ ও টেস্ট খেলতে যাননি মুশফিক। পারিবারিক কারণ দেখিয়ে তিনি নিজেকে সরিয়ে নিয়েছেন। প্রথমে ক্রিকেট বোর্ড সাধুবাদ জানালেও পরে সুর পাল্টে যায়।

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টেস্টের শেষ দিন বোর্ড প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপনও না যাওয়ার কোনো কারণ দেখছেন না বলে মন্তব্য করেছেন।

পাকিস্তান সিরিজের আগে বিসিবি থেকে ক্রিকেটারদের সিদ্ধান্ত নেওয়ার স্বাধীনতা দেওয়া হয়েছিল। কিন্তু বিসিবি সভাপতি পরে গণমাধ্যমের সামনে বেশ কয়েকবার মুশফিকের না যাওয়া নিয়ে সমালোচনাও করেন। পাকিস্তানের বিপক্ষে এপ্রিলের শুরুতে একটি ওয়ানডে ও একটি টেস্ট খেলতে যাবে বাংলাদেশ।

এই বিভাগের আরও খবর