img

অস্ট্রেলিয়াকে ১৭ রানে হারিয়ে আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে শুভ সূচনা করেছে ভারত। ভারতের করা ১৩২ রানের জবাবে ব্যাট করতে নেমে সবগুলো উইকেটের খরচায় ১১৫ রানে থামে অজিদের ইনিংস।
আজ (শুক্রবার) সিডনির শোগ্রাউন্ড স্টেডিয়ামে টসে জিতে ভারতকে ব্যাট করতে পাঠায় স্বাগতিক অস্ট্রেলিয়া। ব্যাট করতে নেমে শুরুটা বেশ ভাল হয় ভারতের। দলীয় ৪১ রানে ওপেনার স্মৃতি মান্ধানা এলবিডব্লিউয়ের ফাঁদে পরে সাজঘরে ফিরলে দ্রুতই আরও দুই উইকেট হারায় ভারত।
এরপর জেমিনাহ রদ্রিগেজকে সঙ্গে নিয়ে ইনিংস মেরামতে হাত লাগান দ্বীপ্তি শর্মা। দুইজনের অবিচ্ছেদ্য ৫৩ রানের জুটিতে ভর দিয়ে প্রাথমিক ধাক্কা সামলে নেয় দল। ৩৩ বলে ২৬ করে জেমিনাহ বিদায় নিলেও উইকেট আগলে ধরে রাখেন দ্বীপ্তি। ৪৬ বলে ৪৯ রানের ইনিংস খেলার সঙ্গে সঙ্গে দলকে এনে দেন ৪ উইকেটের খরচায় ১৩২ রানের লড়াকু স্কোর।
জবাবে ব্যাট করতে নেমে ভারতের বোলারদের বোলিং তোপে শুরু থেকেই নিয়মিত উইকেট পতন ঘটতে থাকে অস্ট্রেলিয়ার। ওপেনার অ্যালিসা হিলির ৩৫ বলে ৫১ এবং অ্যাশলে গার্ডনারের ৩৬ বলে ৩৪ ছাড়া দুই অংকের রান ছুঁতে পারেননি অজিদের কোনো ব্যাটসম্যানই।
শেষ পর্যন্ত ধারাবাহিক উইকেট পতনের দরুন স্বাগতিকদের ইনিংসের চাকা থামে ১১৫ রানে। সেই সুবাদে ভারত পায় ১৭ রানের জয়। ভারতের হয়ে ১৯ রানে ৪ উইকেট নেন পুনাম যাদব। আর ১৪ রানে ৩ উইকেট নেন সিক্ষা পান্ডে।

এই বিভাগের আরও খবর