img

আনুষ্ঠানিক প্রচারণা না থাকলেও ঢাকার দুই সিটিতে প্রধান দুই দলের মেয়র প্রার্থীরা বিভিন্ন কার্যক্রমে ব্যস্ত সময় কাটাচ্ছেন। প্রত্যেকেই তাদের জয়ের ব্যাপারে আশা প্রকাশ করে, সুষ্ঠু নির্বাচনের জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়েছেন।

ঢাকা উত্তর সিটিতে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আতিকুল ইসলাম উত্তরার একটি ক্লাবে দলের বিভিন্ন নেতাকর্মীদের সঙ্গে সময় কাটান। পরে বনানীতে আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য তোফায়েল আহমেদের বাসায় দলের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে বৈঠক করেন। বৈঠক শেষে অবাধ ও সুষ্ঠু ভোটের আশা প্রকাশ করেন নেতারা।

এ সময় আতিকুল ইসলাম বলেন, ‘আমি আশাবাদী। নৌকার কোনো ব্যাক গিয়ার নেই, নৌকা কোনো দিন ব্যাকে যাবে না। নৌকা সব সময় সামনের দিকে যাবে’।

তোফায়েল আহমেদ বলেন, ‘আগামীকালের নির্বাচন যাতে গ্রহণযোগ্য হয় এবং প্রশ্নবিদ্ধ না হয় সেটাই আমরা এখানে বসে আলোচনা করলাম’।

এছাড়া দক্ষিণে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী শেখ ফজলে নূর তাপস ভোট কেন্দ্রগুলোতে এজেন্ট নিয়োগসহ আনুষঙ্গিক কাজে ব্যস্ত সময় পার করেন। তিনি বলেন, ‘কেন্দ্রের বিষয়ে, কাজের বিষয়ে কথা হয়েছে’।

এদিকে দক্ষিণে বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেন বারিধারার একটি বাসায় মার্কিন দূতাবাস কর্মকর্তার সঙ্গে বৈঠক করেন। পরে সাংবাদিকদের, ইভিএমসহ নানা বিষয় নিজের আপত্তির কথা তুলে ধরেন।

এছাড়া উত্তর সিটিতে বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়াল কারওয়ানবাজার এলাকায় গণমাধ্যমের সঙ্গে মতবিনিময় করেন। নির্বাচনের দিন তার দলের পোলিং এজেন্টদের নিরাপত্তা নিয়ে শঙ্কা প্রকাশ করেন তিনি।

তাবিথ বলেন, পুলিশ কর্মকর্তাদের কাছে অনুরোধ রাখব পোলিং এজেন্টরা যাতে কেন্দ্রে সুষ্ঠুভাবে থাকতে পারে সেজন্য সব সহযোগিতা করার জন্য। ইভিএমে যাতে কারচুপি না হয় সেটা ওনাদেরই জনগণের কাছে প্রমাণ করতে হবে।

উল্লেখ্য, এবারই প্রথম কোনো নির্বাচনে পূর্ণাঙ্গভাবে ইভিএমে ভোট নেয়া হচ্ছে।

এই বিভাগের আরও খবর