img

হামদর্দ ল্যাবরেটরিজের (ওয়াক্‌ফ) বহুল ব্যবহৃত পানীয় রুহ্ আফজার বিরুদ্ধে একট মহল অপপ্রচার ছড়িয়ে সাধারণ মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করছেন। এই সব মিথ্যা ও ভিত্তিহীন অপপ্রচার থেকে সকলকে সতর্ক থাকার আহব্বান জানিয়েছেন হামদর্দ ল্যাবরেটরিজের (ওয়াক্‌ফ) কর্তৃপক্ষ।

হামদর্দ ল্যাবরেটরিজের (ওয়াক্‌ফ) জানিয়েছেন, একটি স্বার্থান্বেসী মহল অসাধু উদ্দেশ্যে এই অপপ্রচার চালাচ্ছেন। নিরাপদ খাদ্য আইন ২০১৭ এর লেবেল ও বিজ্ঞাপন নীতিমালায় ২০১৮ সালে রুহ্ আফজা’র বিজ্ঞাপন তথ্যসহ রুহ্ আফজার বোতলের লেবেলে কি কি তথ্য উল্লেখ থাকবে সেই বিষয়ে মামলা হয়। এখানে স্পষ্টত ভাবে বলা হয়েছে বিজ্ঞান ও লেবেল নিয়ে মামলায় কোথাও উল্লেখ করা হয়নি রুহ্ আফজার মান খারাপ বা ভেজাল। রুহ্ আফজা েইতিমধ্যে আইন মেনে বিজ্ঞাপন ও লেবেলে প্রয়োজনীয় পরিবর্তন আনা হয়েছে।

রুহ্ আফজার শতবছরের সুনাম নষ্ট করার জন্য কিছু অসাধু চক্র মামলার বিষয় বন্তুকে পরিবর্তন করে মিথ্যা ও ভিত্তিহীন তথ্য দিয়ে রুহ্ আফজা সম্পর্কে অপপ্রচার করছে।

রুহ্ আফজা দীর্ঘ দিন থেকে দেশ বিদেশে সুনামের কুড়িয়ে আসছে। এটি বিএসটিআই এর প্রয়োজনীয় পরীক্ষা নিরিক্ষার পর সনদ প্রাপ্ত হয়েছে। তাছাড়া ইসলামিক ফাউন্ডেশন রুহ্ আফজাকে হালাল পানীয় বলেও সনদ প্রদান করেছে।

রুহ্ আফজা তার ভোক্তা সাধারণের প্রতি ধন্যবাদ এবং কৃতজ্ঞতা প্রকাশ করে এই সকল মিথ্যা তথ্যে বিভ্রান্ত না হওয়ার অনুরোধ জানিয়েছেন।

এই বিভাগের আরও খবর