img

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষের বিজয়ী প্রার্থীরা শপথ নেবেন না বলে সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। একই সঙ্গে নির্বাচনে ‘ভোট ডাকাতি’ হয়েছে অভিযোগ করে ঘোষিত ফলাফল বাতিল ও অবিলম্বে পুনঃনির্বাচনের দাবি জানিয়েছে দলটি।

গতকাল রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলের স্থায়ী কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত হয়। এ ছাড়া ‘গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠায়’ আগামী দিনে আন্দোলন কর্মসূচি চালিয়ে যাওয়ার নীতিগত সিদ্ধান্ত হয়।

সদ্য অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি ও জোটের সাতজন প্রার্থী জয়লাভ করেছেন। তাদের মধ্যে ধানের শীষ প্রতীক নিয়ে ছয়জন ও গণফোরামের উদীয়মান সূর্য প্রতীক নিয়ে একজন রয়েছেন।

এর আগে স্থায়ী কমিটির সদস্যরা বিকাল ৪টা থেকে  দেড় ঘণ্টা বৈঠক করেন। বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে অবশ্য বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, নির্বাচনে নজিরবিহীন রাষ্ট্রীয় সন্ত্রাসের মাধ্যমে ভোট ডাকাতি করা হয়েছে। এই কলঙ্কজনক নির্বাচন বাতিল করে পুনরায় নির্বাচন করতে হবে। এটা অনতিবিলম্বে নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে করতে হবে। দাবি আদায়ে আইনি লড়াইয়ের পাশাপাশি আন্দোলনের কর্মসূচি থাকবে বলেও জানান বিএনপি মহাসচিব।

এই বিভাগের আরও খবর