img

সাবেক প্রেসিডেন্ট হুসেইন মুহম্মদ এরশাদ জানিয়েছেন, মহাজোট ব্যতীত জাতীয় পার্টির প্রার্থীরা মুক্তভাবে নিজ নিজ আসনে লাঙ্গল প্রতীকে নির্বাচন করবেন। কেউ নির্বাচন থেকে সরে দাঁড়াবেন না।

আজ (বৃহস্পতিবার) রাত ৮টায় এরশাদের ডেপুটি প্রেস সেক্রেটারি দেলোয়ার জালালীর পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা বলেন জাতীয় পার্টির চেয়ারম্যান।

এর আগে আজ বিকেলে বারিধারাতে এক সংবাদ সম্মেলনে তিনি আওয়ামী লীগের প্রার্থীদের সমর্থন জানিয়ে ঢাকা-১৭ ও সাতক্ষীরা-৭ আসনে ভোট থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন। এরশাদ ঘোষণা দিয়েছিলেন- ১৪৬টি আসনে দলের উন্মুক্ত প্রার্থীরা মহাজোটকে সমর্থন জানাবেন। তবে যেসব জায়গায় জাতীয় পার্টির প্রার্থীরা জেতার মতো অবস্থায় আছেন, সেখান থেকে প্রার্থী প্রত্যাহার করা হবে না। তবে মহাজোট যে সিদ্ধান্ত নেবে, প্রার্থীদের তা মেনে নেয়ার কথাও বলেন তিনি।

মহাজোট প্রার্থীদের সমর্থনে জাতীয় পার্টির প্রার্থীরা ভোটের মাঠ ছেড়ে দেবেন বলে এরশাদের ঘোষণার তিন ঘণ্টা পর রাতে এরশাদের স্বাক্ষরে আসা এক বিবৃতিতে বলা হয়, “বিভিন্ন গণমাধ্যমে আমার বক্তব্য ভুলভাবে প্রচারিত হচ্ছে জেনে আমি অত্যন্ত মর্মাহত। মহাজোট ব্যতিত জাতীয় পার্টির প্রার্থীরা মুক্তভাবে নিজ নিজ আসনে লাঙ্গল প্রতীক নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করবেন। কেউ নির্বাচন থেকে সরে দাঁড়াবেন না। তাদেরকে নির্বাচনের মাঠে থাকার জন্য নির্দেশ দেওয়া হল।”

একাদশ জাতীয় নির্বাচনে মহাজোট থেকে ২৯টি আসন পেয়েছে জাতীয় পার্টি। এর বাইরে আলাদাভাবে আরও ১৪০টি আসনে উন্মুক্ত প্রার্থী রাখার কথা জানায় জাতীয় পার্টি। দলটির পক্ষ থেকে বলা হয়েছিল, নৌকা নয়, ধানের শীষ ঠেকাতেই এই প্রার্থী দেওয়া হয়েছে।

এই বিভাগের আরও খবর