img

ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির সদস্য জগলুল হায়দার আফ্রিক বলেন, ‘বর্তমান স্বাধীন দেশে পুলিশের ভূমিকা খুবই দুঃখজনক। ধানের শীষের প্রার্থী ও নেতাকর্মীদের উপর সরকার দলীয় লোকজনের অব্যাহত হামলা, পুলিশের মামলা ও হয়রানি বেড়েই চলছে। কিন্তু প্রতিষ্ঠিত এ সত্যকে পাশ কাটিয়ে যাচ্ছে নির্বাচন কমিশন।’

বুধবার বিকেল সাড়ে ৫টায় ঐক্যফ্রন্টের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করা হয়।

ঐক্যফ্রন্ট স্টিয়ারিং কমিটির এ সদস্য হামলা-মামলা ও গ্রেফতারের তথ্য তুলে ধরে বলেন, নির্বাচন কমিশন গণমাধ্যম নিয়ন্ত্রণ করে ক্ষমতাসীনদের নীলনকশা বাস্তবায়নে লিপ্ত। ইন্টারনেটের গতি কমিয়ে ভোটচুরির পাঁয়তারা চলছে। শুধু ২৪ ডিসেম্বরই সারা দেশে ৩ শতাধিক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে।

বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, আজও নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার অসহায়ত্ব প্রকাশ করেছেন। এ নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে কি না জনগণের উপর ছেড়ে দিলাম। কিছু অতি উৎসাহী পুলিশ ও প্রশাসনের কর্মকর্তা অব্যাহত মামলা ও গ্রেফতার চালাচ্ছে।

গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু অভিযোগ করেন, ড. কামাল হোসেনের বক্তব্য ভুল বুঝিয়ে এইচ টি ইমাম পুলিশকে ক্ষেপিয়ে তোলার চেষ্টা করছেন।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন-বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, গণফোরামের কার্যকরী সভাপতি সুব্রত চৌধুরী, সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু প্রমুখ।

এই বিভাগের আরও খবর