img

লক্ষ্মীপুর ৩ আসনে ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থী বিএনপি নেতা শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীর গণসংযোগে হামলার ঘটনা ঘটেছে।

এ ঘটনায় এ্যানীসহ তিন সাংবাদিক, বিএনপি, যুবদল ও ছাত্রদলের অন্তত ৩৩ জন নেতাকর্মী আহত হয়েছেন।

আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সোমবার সকাল ১১টার দিকে সদর উপজেলার শান্তিরহাট বাজারে গণসংযোগকালে এ হামলার ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে কয়েক রাউন্ড গুলি ছুড়ে পুলিশ।

বিএনপি জানায়, আজ সকালে ঐক্যফ্রন্ট প্রার্থী শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী নিজ বাসা থেকে নেতাকর্মীদের নিয়ে গণসংযোগে বের হন। এ সময় সদর উপজেলার শান্তিরহাট বাজারে পৌঁছলে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান নুরুল আমিন ও সাধারন সম্পাদক আবদুর রহমানের নেতৃত্বে নৌকার কর্মীরা গণসংযোগে অতর্কিত হামলা করে। হামলাকারীদের লাঠি ও ইটের আঘাতে ধানের শীষের প্রার্থী শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী ও নেতাকর্মীরা আহত হন।

সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার হন তিন সাংবাদিক। এক পর্যায়ে বিএনপি-আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া সংঘর্ষে রূপ নেয়। এ সময় বিএনপি, যুবদল, ছাত্রদল ও স্বেচ্ছাসেবকদলের ২৫ নেতাকর্মী আহত হন।

দাসেরহাট পুলিশ তদন্ত কেন্দ্রের এএসআই আবদুর রেজ্জাক ও এক কনস্টেবলও আহত হয়েছেন। এ সময় পুলিশ কয়েক রাউন্ড গুলি ছুড়ে।

শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী অভিযোগ করে বলেন, পূর্বনির্ধারিত গণসংযোগ চলাকালে নুরুল আমিন ও আবদুর রহমানের নেতৃত্বে পুলিশের উপস্থিতিতে অতর্কিতভাবে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালায়। এ সময় আমিসহ ২৫ নেতাকর্মী আহত হয়।

এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তারের দাবি জানান তিনি।

এই বিভাগের আরও খবর