img

নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি-জামায়াত ও তাদের সহযোগীরা চরমপন্থা বেছে নিতে পারে বলে শঙ্কা প্রকাশ করেছেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমাম।

রোববার (২৩ ডিসেম্বর) দুপুরে ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আমাদের প্রতিপক্ষ শুধু বিএনপিকে বলছি না। তাদের সঙ্গে জামায়াত, যুদ্ধাপরাধী ও বাংলা ভাইয়ের শিষ্যরা জুটেছে। এক সাথে তারা চরমপন্থা বেছে নিতে পারেন। সেজন্য আমাদের সব সময় সতর্ক থাকতে হবে।

নির্বাচনের আগে নীলনকশা অনুযায়ী বিএনপি-জামায়াত-ঐক্যফ্রন্ট সংঘর্ষের পথ বেছে নিয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

ইমাম বলেন, তারা গণতান্ত্রিক রীতিনীতি অনুযায়ী নির্বাচনের মাঠে না থেকে সন্ত্রাস, নৈরাজ্য ও হামলা পরিচালনা করছে। আওয়ামী লীগসহ সকল গণতান্ত্রিক দলের ও জোটের অফিস ভাংচুর, মিছিলে হামলা ও অগ্নিসংযোগ করছে। আবার নিজেরাই সহিংসতা সৃষ্টি করে নির্বাচন কমিশনে মিথ্যা অভিযোগ দায়ের করছে।

আওয়ামী লীগের ওপর হামলার পরিসংখ্যান তুলে ধরে এইচটি ইমাম বলেন, নির্বাচনী প্রচার শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত বিএনপি-জামায়াতের সন্ত্রাসী বাহিনীর হাতে আওয়ামী লীগের পাঁচজন নেতাকর্মী নিহত এবং আড়াইশর বেশি নেতাকর্মী, সমর্থক গুরুতরভাবে আহত হয়েছেন। শত শত নির্বাচনী কার্যালয় ভাঙচুর হয়েছে, আওয়ামী লীগ নেতাকর্মীদের বাড়ি ও দোকানপাটে হামলা করা হয়েছে।

তিনি নিহত নেতাকর্মীদের নামও জানান। এরা হলেন- ইউসুফ আল মামুন, মোহাম্মদ হানিফ, ইসহাক হোসেন, জামাল উদ্দিন, তোফাজ্জল হোসেন মণ্ডল।

এই বিভাগের আরও খবর