img

শেখ হাসিনাবাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কায় ভোট চেয়ে বলেছেন, ‘আমরা ক্ষমতায় থাকলে মানুষের ভাগ্য পরিবর্তন হয়। তাই নৌকা মার্কায় ভোট চাই।

আমরা যেন আবার আপনাদের সেবা করতে পারি। আবার যেন আপনাদের জন্য কাজ করতে পারি।’ রবিবার বেলা সাড়ে ১২টার দিকে রংপুরের তারাগঞ্জে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে তারাগঞ্জ ডিগ্রি কলেজ মাঠে আয়োজিত নির্বাচনি জনসভায় প্রধান অতিথির ভাষণে এই কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমার একটাই লক্ষ্য। আপনার ভালো থাকবেন। দু’বেলা পেট ভরে ভাত খাবেন। ছেলেমেয়ে লেখাপড়া শিখবে। যুব সমাজের জন্য কর্মসংস্থানের ব্যবস্থা করে দিচ্ছি। তাদের আমরা ট্রেনিং দিয়ে দিচ্ছি। বিভিন্ন মন্ত্রণালয়ে ট্রেনিং দিয়ে দিচ্ছি যাতে তারা কাজ করে খেতে পারে। কর্মসংস্থান ব্যাংক থেকে বিনা জামানতে দুই লাখ টাকা মাত্র দুই পার্সেন্ট সার্ভিস চার্জে ঋণের সুযোগ করে দিয়েছি।

কৃষকরা ১০ টাকায় ব্যাংক অ্যাকাউন্ট খুলতে পারে। ভর্তুকির টাকা ব্যাংকে চলে যাচ্ছে। কৃষকদের উপকারভোগী কার্ড দিয়েছি। এই কার্ড দিয়ে স্বল্পমূল্যে কৃষি উপকরণ কিনতে পারে। সার-বীজ সব সহজলভ্য করে দিয়েছি। কৃষক যাতে তার উৎপাদিত পণ্যের ন্যায্য মূল্য পান তার ব্যবস্থাও করে দিয়েছি। দেশকে আমরা উন্নয়নের পথে এগিয়ে নিয়ে যাচ্ছি। একটি বাড়ি একটি খামার করে দিয়েছি। কোনও দিন যাতে খাদ্য নিরাপত্তায় ঘাটতি না হয়, মঙ্গা না হয় সেজন্যই একটি বাড়ি একটি খামার প্রকল্প করে দিয়েছি।’

রংপুর-২ (তারাগঞ্জ-বদরগঞ্জ) আসনে আওয়ামী লীগের প্রার্থী আবুল কালাম মোহাম্মদ আহসানুল হক চৌধুরী ডিউকের পক্ষে ভোট চেয়ে শেখ হাসিনা বলেন, ‘ডিউককে আপনাদের হাতে তুলে দিলাম। আপনারা তাকে ভোট দিন।’

উল্লেখ্য একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে দলের নির্বাচনি প্রচারণায় অংশ নিতে আজ রবিবার (২৩ ডিসেম্বর) রংপুর পৌঁছান শেখ হাসিনা। প্রধানমন্ত্রী ঢাকা থেকে বিমানে নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দর হয়ে সকাল ১১টার দিকে রংপুরে পৌঁছান। তিনি দুপুরে পীরগঞ্জ উচ্চ বিদ্যালয় মাঠে নির্বাচনি জনসভায় ভাষণ দেবেন।

আগামীকাল সোমবার (২৪ ডিসেম্বর) সকাল ১১টায় রাজধানী ঢাকার কামরাঙ্গীরচর মাঠে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের নির্বাচনি প্রচার কার্যক্রমে অংশ নেওয়ার কথা রয়েছে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার।

এই বিভাগের আরও খবর