img

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সাতক্ষীরা-১ আসনের ওয়ার্কার্স পার্টির প্রার্থী অ্যাডভোকেট মুস্তফা লুৎফুল্লাহ তার নির্বাচনী পোস্টারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ব্যবহার করছেন। যা আচরণবিধির সুস্পষ্ট লঙ্ঘন উল্লেখ করে নির্বাচন কমিশনে (ইসি) অভিযোগ করেছেন একই আসনে জাতীয় পার্টির প্রার্থী সৈয়দ দিদার বখত।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার কাছে ২০ ডিসেম্বর স্বাক্ষরিত লিখিত অভিযোগ জমা দেয়া হয়। 

লিখিত অভিযোগে সৈয়দ দিদার বখত জানান, সাতক্ষীরা-১ আসনের প্রতিদ্বন্দ্বী প্রার্থী অ্যাডভোকেট মুস্তফা লুৎফুল্লাহ তার নির্বাচনী পোস্টারে তার দল ওয়ার্কার্স পার্টির প্রধান রাশেদ খান মেননের ছবি ব্যবহার না করে প্রধানমন্ত্রীর ছবি ব্যবহার করছেন। যা আচরণবিধির ৭ এর ২ উপবিধির সুস্পষ্ট লঙ্ঘন।

চিঠিতে আরো উল্লেখ করা হয়, এই ছবি ব্যবহার করে দেশের প্রধানমন্ত্রীর ভাবমূর্তি ক্ষুণ্ন করা হয়েছে এবং সাথে সাথে তার (প্রধানমন্ত্রী) সুনামকে ব্যবহার করে জনগণকে বিভ্রান্ত ও ব্ল্যাকমেইল করে নির্বাচনি বৈতরণি পার হওয়ার অপচেষ্টা বলে আমাদের বিশ্বাস।

আচরণবিধি লঙ্ঘন এবং জনগণকে বিভ্রান্ত করে ব্যক্তি সুবিধা অর্জনের এই অপচেষ্টা দণ্ডনীয় অপরাধ হিসেবে বিবেচনা করে যথাযথ বিচার এবং তাকে মহান সংসদ সদস্য হওয়ার অযোগ্যতা ঘোষণাপূর্বক নির্বাচন কমিশন একটি দৃষ্টান্ত স্থাপন করবেন বলে আমাদের বিশ্বাস।

উল্লেখ্য, নিবন্ধিত রাজনৈতিক দলের প্রার্থীরা দলীয় প্রধান ছাড়া অন্য কারোর ছবি নির্বাচনী প্রচারণার পোস্টারে ব্যবহার করতে পারবে না বলে জানিয়ে দেয় নির্বাচন কমিশন।

এই বিভাগের আরও খবর