img

জাতীয় সংসদের সাবেক স্পিকার হুমায়ুন রশীদ চৌধুরীর স্ত্রী মেহজাবিন চৌধুরীর দাফন হবে সিলেটে হযরত শাহজালালের মাজার প্রাঙ্গণে।

 

শনিবার জোহরের নামাজের পর ঢাকার ধানমন্ডির তাকওয়া মসজিদে জানাজা এবং মাগরিবের নামাজের পর সিলেট শাহজালাল মাজারে জানাজা শেষে তাকে দাফন করা হবে বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে।

ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার ভোরে মারা যান মেহজাবিন চৌধুরী। তার বয়স হয়েছিল ৮৯ বছর।

তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এক শোক বাণীতে রাষ্ট্রপতি মেহজাবিন চৌধুরীর আত্মার মাগফিরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

১৯৭৫ সালের ১৫ অগাস্ট বঙ্গবন্ধু সপরিবারে নির্মমভাবে নিহত হওয়ার পর শত প্রতিকূলতার মধ্যেও জাতির পিতার দুই মেয়ে শেখ হাসিনা ও শেখ রেহানাকে আশ্রয় দেওয়াসহ বিভিন্নভাবে সহযোগিতা করেছিলেন সে সময় কূটনেতিক দায়িত্বে থাকা হুমায়ুন রশীদ চৌধুরী ও মেহজাবিন চৌধুরী।

মেহজাবিন চৌধুরীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পাঠানো এক শোকবার্তায় বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই সহযোগিতার কথা কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করেন।

তার মৃত্যুর খবর শুনে বৃহস্পতিবার সকালে তার লালমাটিয়ার বাসায় যান শেখ হাসিনা ও শেখ রেহানা। তারা শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের সঙ্গে কিছু সময় কাটান এবং তাদের সমবেদনা জানান।

প্রধানমন্ত্রী শোকবার্তায় মেহজাবিন চৌধুরীর আত্মার শান্তি কামনা করেন।

মেহজাবিন চৌধুরী ১৯৩৩ সালের ১১ নভেম্বর কুমিল্লায় জন্মগ্রহণ করেন। তিনি শিল্প, সাহিত্য, ভ্রমণ ভালোবাসতেন। প্রয়াত নোমান চৌধুরী এবং প্রয়াত নাসরীন চৌধুরী ছিলেন তার দুই সন্তান।

মেহজাবিন চৌধুরীর স্বজনদের মধ্যে ছেলে নোমান চৌধুরীর স্ত্রী সাদিয়া চৌধুরী এবং তিনজন নাতি-নাতনি রয়েছে।

Sourse;bangla.bdnews24

এই বিভাগের আরও খবর