img

অরিজিৎ সিংয়ের গাওয়া ‘তুম হি হো’ গানের সুর চুরির অভিযোগ উঠল বিখ্যাত মার্কিন র‌্যাপার টি-পেনের বিরুদ্ধে৷ অভিযোগ, সম্প্রতি মুক্তিপ্রাপ্ত ‘দ্যাটস ইয়ো মানি’ গানে তিনি নাকি ‘আশিকি-২’-এর ‘তুম হি হো’-র সুর ব্যবহার করেছেন। গত ১৪ ডিসেম্বর নিজের টুইটার অ্যাকাউন্টে ‘দ্যাটস ইয়ো মানি’ গানের লিংক দিয়ে র‌্যাপার টি-পেন লিখেছিলেন, “বছর শেষের অনুপ্রেরণা। আমার নতুন গান”।

শুধু ইউটিউবেই নয়, ‘আই টিউনস’ এবং ‘শাওন’ বা ‘গানা’-র সঙ্গে সঙ্গে একাধিক সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে ‘দ্যাটস ইয়ো মানি’গানটি রিলিজ করেছিল। তারপর থেকে বিপত্তির শুরু হয়। হিন্দি ছবি ‘আশিকি ২’-এর ‘তুম হি হো’গানটি গেয়েছিলেন অরিজিৎ সিং। এই গানটি মুক্তি পায় ২০১৩-তে। গানের সুরকার মিঠুন শর্মা। অরিজিতের গাওয়া প্রথম সারির গানের মধ্যে ‘তুম হি হো’অন্যতম হিট গান। গান রিলিজের বছর পাঁচেক পরেও প্রত্যেকটি লাইভ কনসার্টে ‘তুম হি হো’গানটি শোনানোর একাধিক অনুরোধ আসে অরিজিতের কাছে। বিদেশে বিভিন্ন রিয়ালিটি শোয়ের মঞ্চে বহুবার বলিউড ছবির গানে নাচতে দেখা যায় ‘ট্যাঙ্গো’ বা ‘সালসা’ ডান্সারদের। কখনও আবার গান র‌্যাপ করার সময় হিন্দি ছবির সুর ব্যবহার করা হয়েছে। কিন্তু সব ক্ষেত্রেই গানের আসল ‘ক্রেডিট’দেওয়া থাকে। টি-পেন কাউকে কোনও ‘ক্রেডিট’ না দিয়ে, ‘দ্যাটস ইয়ো মানি’ গানের পুরো ‘ক্রেডিট’ নিজে নিতে চেয়েছিলেন।

টুইটারে টি-পেনের ফলোয়ার সংখ্যা প্রায় ১৫ লক্ষ। তাঁদের মধ্যে অনেকেই ভারতীয়। নতুন গানের লিংক পোস্ট করতেই শুরু হয় ট্রোলিং। পরে আদিত্য রয় কাপুর এবং শ্রদ্ধা কাপুরের ছবি দিয়ে ‘তুম হি হো’ গানের সুরকার মিঠুন শর্মা টুইট করেন, “স্যর, আপনার নতুন গানে যে সুরটি ব্যবহার করেছেন সেটি আমাদের #আশিকি২-র ‘তুম হি হো’ গানে আগেই ব্যবহার করা হয়েছে। ব্যাপারটা একটু দেখবেন।” টি-পেন সঙ্গে সঙ্গে ইউটিউব থেকে গানটা ডিলিট করে দেন। কিন্তু তাতেও নেটিজেনদের ট্রোলিং কমেনি এতটুকু। কেউ লিখেছেন, “আশ্চর্য! বলিউডের গানের সুর চুরি করে অনুপ্রেরণার কথা বলছেন টি-পেন?” কেউ আবার লিখেছেন, “দ্যাটস ইয়ো মানি শুনে হাসি থামছে না। এটা নাকি নতুন গান!” যদিও এই ঘটনায় এখনও অবধি অরিজিৎ সিং নিজে কোনও মন্তব্য করেননি।

এই বিভাগের আরও খবর