img

জাতীয় ঐক্যফ্রন্ট নেতা ড. কামাল হোসেন বলেছেন, আমরা জয়লাভের পথে আছি, কোনো অবস্থাতেই ভোটের মাঠ ছেড়ে যাবো না। সারাদেশে ঐক্যফ্রন্টের পে ব্যাপক গণজোয়ার সৃষ্টি হয়েছে। তিনি বলেন, আমরা জনগণের মতা জনগণের কাছে ফিরিয়ে নিতে চাই। এ প্রসঙ্গে তিনি বলেন, আমাদের মালিকানা আমাদের নিশ্চিত করতে হবে। আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে, যাতে আমরা সফল হতে পারি।

গতকাল বুধবার সিলেট থেকে আনুষ্ঠানিকভাবে ধানের শীষের নির্বাচনি প্রচারণা শুরু করেন ড. কামাল হোসেন। হযরত শাহজালাল (র.)-এর মাজার জিয়ারত শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে ড. কামাল হোসেন বলেন, শাহজালাল (র.)-এর দোয়া নিয়ে সিলেট থেকে আনুষ্ঠানিক নির্বাচনি প্রচারণা শুরু করলাম। যাতে ১৮ কোটি মানুষের ওপর রহমত নাজিল হয়। ১০-১২ কোটি ভোটার যেন স্বাধীন ও নিরপেভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে। ভোটের মাধ্যমে নির্বাচিত প্রতিনিধিরা রাষ্ট্রকে তাদের অধিকারে নেবে বলেও মন্তব্য করেন এ আইনজ্ঞ। তিনি বলেন, নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ডের েেত্র অনেক ঘাটতি থাকলেও আমরা নির্বাচনে আছি, থাকব। তিনি নেতাকর্মীদের মাঠে সক্রিয় থাকারও পরামর্শ দেন। সাংবাদিকদের প্রশ্নের জবাবে ড. কামাল বলেন, পুলিশ ও প্রশাসনের দায়িত্ব হলো জনগণের অধিকার রা করা। সরকারের ‘অসৎ’ উদ্দেশ্য সমর্থন করা তাদের দায়িত্ব নয়। ড. কামাল হোসেন বলেন, আমাদের নেতাকর্মীদের প্রতিদিন গ্রেফতার করা হচ্ছে। এটি সুষ্ঠু নির্বাচনের আলামত নয়। আমরা শেষ মুহূর্ত পর্যন্ত মাঠে থাকব। সুষ্ঠু নির্বাচন আদায় করে নিতে হবে।

জনগণের উদ্দেশে তিনি বলেন, ৩০ তারিখ সকালে আপনারা ভোট প্রয়োগ করবেন। ভোটকেন্দ্র পাহারা দিবেন। দুই নম্বরি করতে দিবেন না। শেষ পর্যন্ত নির্বাচনে লড়ে যাবো আমরা। দুপুরের আগেই মাজার এলাকায় জড়ো হন বিএনপিসহ ঐক্যফ্রন্টের শরিক বিভিন্ন দলের নেতাকর্মীরা। সে সময় মাজারের প্রধান ফটকের সামনে জড়ো হওয়া নেতাকর্মীরা বিভিন্ন সেøাগান দেন।

এই বিভাগের আরও খবর