img

পাকিস্তানের প্রধানমন্ত্রী হওয়ার পর বিদেশি সংবাদমাধ্যমের সামনে প্রথমবার মুখ খুললেন ইমরান খান। আর প্রথমেই তোপ দাগলেন বিজেপির বিরুদ্ধে। তিনি বললেন,”ভারতীয় জনতা পার্টি (বিজেপি) এবং তার নেতারা মুসলিম বিরোধী, পাকিস্তান বিরোধী।” স¤প্রতি ওয়াশিংটন পোস্ট-এর এক সাংবাদিককে সাক্ষাৎকার দেন ইমরান। সেখানেই ভারত ও যুক্তরাষ্ট্রকে একযোগে আক্রমণ করেন তিনি।
যুক্তরাষ্ট্র প্রসঙ্গে ইমরান খান বলেন, “সন্ত্রাসবাদের তকমা দিয়ে বিশ্ব মানচিত্রে পাকিস্তানকে পিছিয়ে দিতে চাইছে ডোনাল্ড ট্রাম্প সরকার। চাপ দিয়ে পাকিস্তানকে ভাড়া করা বন্দুক’র মতো ব্যবহারও করতে চাইছে আমেরিকা। কিন্তু তাদের পরিকল্পনা সার্থক হবে না।” ওয়াশিংটন পোস্টে সাক্ষাৎকার দেওয়ার সময় পাক প্রধানমন্ত্রীকে প্রশ্ন করা হয়েছিল, “ক্ষমতায় আসার পর ভারতের সঙ্গে সম্পর্ক স্থাপন করার জন্য আপনি সব রকম চেষ্টা করেছিলেন। কিন্তু, ভারত প্রত্যাখ্যান করেছে, কী বলবেন?” এই প্রশ্নের উত্তরে ইমরান বলেন, “আমি জানি, সে দেশে নির্বাচন আসন্ন। সেখানকার শাসক দল মুসলিম বিরোধী এবং পাকিস্তান বিরোধী মনোভাব পোষণ করে। তাই তারা আমার সকল প্রস্তাব উড়িয়ে দিয়েছে।”
সেই সাক্ষাৎকারে যুক্তরাষ্ট্রকেও একহাত নেন ইমরান। তিনি জানান, “ট্রাম্প ইতিহাস না জেনে এ সব বলেছেন। আর তাছাড়া কোন দেশের সঙ্গেই আমরা এমন কোন সম্পর্কে যাব না যেখানে আমাদের ‘ভাড়া করা বন্দুক’ ভাবা হবে। আমরা আমাদের দেশের মাটি ব্যবহার করে কোন দিন অন্য কারও হয়ে যুদ্ধ লড়তে চাইব না।”

এই বিভাগের আরও খবর


সর্বশেষ