img

বঙ্গবীর কাদের সিদ্দিকীর সমালোচনা করে উন্মাদ বলে আখ্যা দিয়েছেন নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান।

আজ বুধবার রাজধানীর বিএমএ অডিটরিয়ামে আয়োজিত ‘বিজয় মঞ্চের গান’ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে আর্দশহীন কাদের সিদ্দিকীর তুলনা হতে পারে না জানিয়ে শাজাহান খান বলেন, আমি মনে করি আর্দশবিচ্যুত এক মানুষের সাথে অন্য কারো তুলনা হতে পারে না। একটা আদর্শবিচ্যুত মানুষ ওবায়দুল কাদেরকে আজকে বলে পাগল; তিনিই একটা বড় পাগল; একটা উন্মাদ। বঙ্গবন্ধুর তার (কাদের সিদ্দিকী) আদর্শিক পিতা; আদর্শিক পিতার সাথে যে বিশ্বাসঘাতকতা করে; সে একটি অমানুষ।

তিনি বলেন, আমি সেদিন দেখলাম, ওবায়দুল কাদেরকে পাগল বলছে কাদের সিদ্দিকী। আমরা একট গল্প মনে পড়ে গেল; এক মন্ত্রী পাবনার পাগলা গারদে গিয়েছিল; যখন পাগল শুনলো- সে মন্ত্রী; তখন পাগলরা বলে- এখানে এলে সব পাগল প্রথম প্রথম মন্ত্রী হয়; তারপরে এখানে থাকে। এতে প্রমাণ হয়- কাদের সিদ্দিকী হল বড় পাগল; সেজন্য উনি আমাদের সবাইকে পাগল মনে করেন।

মান্নার আদর্শহীন মন্তব্য করে তিনি বলেন, আরেকজন মান্না; তিনি কোন দল করেন নাই। একদিন টকশোতে তাকে ধরেছিলাম- আপনি সব দলেই করেন; আমার কাছে ইতিহাস আছে আপনার। ইতিহাস ধরে বললাম- আপনি কোন আদর্শের মানুষ আমাকে বোঝান। এই জগাখিচুঁরি মার্কা ঐক্যফ্রন্ট বাংলার মানুষের কোনো কল্যাণ করতে পারবে না বলেও জানান তিনি।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন, তথ্য মন্ত্রী ও জাসদের সভাপতি হাসানুল হক ইনু, দিলীপ বড়ুয়া, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ।

Sourse: bangladeshtoday

এই বিভাগের আরও খবর