img

নানা আলোচন সমলোচনার পর এবার ভাস্কর্যে দেখা যাবে হিলো আলমকে। এই উদ্যোগ নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের এক শিক্ষার্থী।

তৈরি করছেন হিরো আলমের আবক্ষ ভাস্কর্য। ভাস্কর্যের কাজ ইতোমধ্যে অনেকটা এগিয়ে গেছে। আজ মঙ্গলবার দুপুরে জগন্নাথ হলে নিজের প্রকৃতি দেখে এসেছেন আশরাফুল আলম ওরফে হিরো আলম নিজে।

এবিষয়ে জানতে চাইলে হিলো আলম বলেন, আমি শুনেছি গতকাল। এমনকী আমাকে ভাস্কর্যের ছবিও পাঠানো হয়েছে কিন্তু বিশ্বাস হয়নি। তাই নিজেই চলে এসেছি দেখতে। আমি অবাক হয়েছি আমার নিজের ভাস্কর্য দেখে।

জানা গেছে, চারুকলার শিক্ষার্থী ও জগন্নাথ হলের আবাসিক ছাত্র উত্তম কুমার নিজ আগ্রহে ভাস্কর্যটি তৈরির উদ্যোগ নেন। ভাস্কর্যটি কোথায় স্থাপন করা হবে, আদৌ স্থাপন করা হবে কি না তিনি নিশ্চিত করতে পারেননি। তবে আপাতত জগন্নাথ হলে নিজের কাছেই ভাস্কর্যটি রাখবেন বলে জানান উত্তম কুমার।

উত্তম কুমার বলেন, আশরাফুল আলমের আলমের ভাস্কর্য নির্মাণ করে শুধু সম্মান ও ভালোবাসাই প্রদর্শন করিনি, সকল শিল্পী সমাজকেও সম্মানিত করেছি এই শিল্পকর্ম নির্মাণের মাধ্যমে। জনাব আলম চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছেন, অবৈধ অর্থে আমির হয়ে নিজেকে অনেক বড় বলে কল্পলোকের বাসিন্দা হওয়া যায়, কিন্তু একজন শিল্পীর ভালোবাসা পেতে হলে তাকে প্রকৃত মানুষ হতে হয়। এ দেশে প্রকৃত মানুষের সমাজ প্রতিষ্ঠিত হোক।

এই বিভাগের আরও খবর