img

নানান ধরণের বিতর্কিত কাণ্ড ঘটিয়ে সবসময় খবরের পাতায় যায়গা করে নেওয়ার অভ্যাস রয়েছে আর্জেন্টিনার ফুটবল ঈশ্বর ডিয়াগো ম্যারাডোনার। এবার সাংবাদিকদের সঙ্গে মারপিটে জড়িয়ে আবারও খবরের শিরোনাম হলেন বিশ্বকাপ জয়ী এই কিংবদন্তী ফুটবলার। আগেও আর্জেন্টিনা বিদ্বেষী বক্তব্যের পাশাপাশি লিওনেল মেসি সম্পর্কে বিতর্কিত মন্তব্য থেকে শুরু করে নারী কেলেঙ্কারিসহ বিভিন্ন ঘটনার জন্ম দিয়েছেন তিনি।

ম্যারাডোনা বর্তমানে মেক্সিকোর ফুটবল দল দোরাদোসের কোচিংয়ের দায়িত্ব পালন করছেন। গতকাল অ্যাটলেটিকো সান লুইসের বিপক্ষে ৪-২ গোলের ব্যবধানে হারে দোরাদোস। এই হারে লিগা এমএক্স-এ উঠতে ব্যর্থহয় তার দল। সেই ক্ষোভেই কিনা হতাশায় ম্যারাডোনা সমর্থকদের সঙ্গে ঝামেলায় জড়ান।

পরে সাংবাদিকরা প্রশ্ন করলে তার ক্ষিপ্ততা আরও বেড়ে যায়। এক পর্যায়ে সাংবাদিকদের সঙ্গে হাতাহাতিতে চলেযান তিনি। এমনি এক ভিডিও ফুটেজ থেকে দেখা যায় সাংবাদিককে ঘুসি মারছেন ম্যারাডোনা।

সেপ্টেম্বরে মেক্সিকানের এক সাদা মাঠা ক্লাব দোরাদোসের দায়িত্ব নিয়েছিলেন ম্যারাডোনা। তবে, ম্যারাডোনার অধীনে সেই দলই খেলে প্লে অফ ফাইনালে। যেখানে, ফাইনালের প্রথম লেগে অ্যাটলেটিকো সান লুইসের বিরুদ্ধে ১-০ গোলে জয় পায় তার দল। তবে শেষ পর্যন্ত, অতিরিক্ত সময়ে খেলায় ম্যাচ জিতে লিগা এমএক্স-এ খেলার সুযোগ পায় অ্যাটলেটিকো সান লুইস। 

কিন্তু ওই ম্যাচে প্রতিপক্ষ দলের কোচ আলফেন্সো সোসাকে বারবার হুমকি দেওয়ায় দ্বিতীয় লেগে ম্যারাডোনাকে বসতে হয়েছিল গ্যালারিতে। সোমবারের ম্যাচে দল ফের এগিয়ে যেতে গ্যালারিতেই উৎসব শুরু করে দেন ম্যারাডোনা। 

এদিকে আগের ম্যাচের ডাগ আউটে প্রতিপক্ষ দলের কোচ আলফেন্সো সোসাকে বারবার হুমকি দেওয়ায় এদিন গ্যালারিতে অবস্থান করতে হয় তাকে। পরে ম্যাচ শেষে নিরাপত্তারক্ষীদের সঙ্গে যাওয়ার সময় লুইসের সমর্থকরা বিদ্রূপ মন্তব্য করলে সেখানেই সমর্থকের সঙ্গে ঝামেলায় জড়িয়ে পড়েন ম্যারাডোনা।

এই বিভাগের আরও খবর