img

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ফলিত পদার্থবিজ্ঞান ও ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং (এপিইই) বিভাগকে ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের সঙ্গে একীভূত না করার দাবিতে রাস্তায় নিজের রক্ত ঢেলে পাল্টা অবস্থান কর্মসূচি পালন করছেন ইইই বিভাগের শিক্ষার্থীরা।

আজ মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রথম বিজ্ঞান ভবনের সামনের রাস্তায় তারা এ কর্মসূচি পালন করে। এতে বিভাগের তিন শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েন।

মঙ্গলবার সকাল ৮টা থেকে বিজ্ঞান ভবনের সামনে ক্লাস-পরীক্ষা বর্জন করে ইইই বিভাগের শিক্ষার্থীরা অবস্থান নেন। অবস্থান চলাকালে দুপুরে রাস্তায় রক্ত ঢেলে দুই বিভাগ এক না করার দাবি জানান তারা। এ সময় রক্ত দিতে গিয়ে নাজমুল হাসান, আবু বক্কর সিদ্দিক, অরিন্দম সান্যাল দীপ্ত অসুস্থ হয়ে পড়েন। এদের মধ্যে নাজমুলকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নেওয়া হয়েছে।

ইইই বিভাগের সভাপতি অধ্যাপক আবু জাফর মো. তৌহিদুল ইসলাম বলেন, ‘বিশ্ববিদ্যালয় প্রশাসনকে এ সমস্যা সমাধানের জন্য বলে আসছি। কিন্তু প্রশাসন আজ পর্যন্ত বিষয়টির সমাধান করতে পারেনি। বিভাগের শিক্ষার্থীদেরও ক্লাসে ফিরে আসার আহ্বান জানিয়েছিলাম। কিন্তু তারা আমার কথা শোনেনি।’

এই বিভাগের আরও খবর