img

জনমর্থন হারিয়ে বিএনপি বেপরোয়া হয়ে গেছে বলে মন্তুব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শুক্রবার ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।

কাদের বলেন, তারা (বিএনপি) বেপরোয়া হয়ে গেছে। আসলে জনসমর্থনের যে পারদ, তাতে তাদের অবস্থান অনেক নিচের দিকে। তারা এটা অনুধাবন করতে পেরে হতাশা থেকে বেপরোয়া হয়ে গেছে এবং বেপরোয়া বক্তব্য দিচ্ছে।

বিএনপি গণতন্ত্রের ছদ্মবেশে ছিল অভিযোগ করে আওয়ামী লীগ নেতা বলেন, নির্বাচনে জয়ের জন্য ও ক্ষমতায় যাওয়ার জন্য তারা সাম্প্রদায়িক শক্তির সাথে আঁতাত করেছে। তাদের সবার পরিচয় সাম্প্রদায়িক অপশক্তি। আর এটার বিরুদ্ধেই আমাদের লড়াই।

তফসিল ঘোষণার পর অনেক বিএনপি নেতাকর্মীকে গ্রপ্তার করা হয়েছে এবং লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি হয়নি বলে বিএনপির অভিযোগের ব্যাপারে দৃষ্টি আকর্ষণ করা হলে কাদের বলেন, আগুন দিয়ে পুলিশের গাড়ি পুড়িয়ে ফেলবে, ভাঙচুর করবে, ২০ জন পুলিশকে আহত করে হাসপাতালে পাঠাবে, এই অপকর্ম, সন্ত্রাস, সহিংসতার কাজ কি বিনা শাস্তিতে ঢাকা পড়ে যাবে?

তফসিল ঘোষণার পর তারা কোন সাহসে পুলিশের ওপর হামলা চালায় প্রশ্ন রেখে কাদের বলেন, এটা সন্ত্রাসী কর্মকাণ্ড। সন্ত্রাসী কর্মকাণ্ডের জন্য মামলা করাটা কি অপরাধ? এই ধরনের কর্মকাণ্ড শাস্তি থেকে রেহাই পেতে পারে না।

পুলিশ নির্বাচনের কোনো ব্যাপার বাধাগ্রস্ত করেনি উল্লেখ করে কাদের বলেন, আমরা ধৈর্যের পরিচয় দিচ্ছি যাতে জনগণ শান্তিতে ভোট দিতে পারে। আমাদের ধৈর্যকে দুর্বলতা ভাবা উচিত নয়।

এই বিভাগের আরও খবর