img

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক ভর্তি পরীক্ষার মানবিক ও সামজিকবিজ্ঞান অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের ফল প্রকাশ করা হয়েছে। ভর্তিতে শর্ত কমিয়ে ৩২ এর পরিবর্তে ২১ নম্বর করার পরেও ‘বি’ ইউনিটের পাসের হার ২০.২৫ শতাংশ।

বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪টার দিকে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ ফল প্রকাশ করা হয়। এর আগে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমানের কাছে আনুষ্ঠানিকভাবে ফল হস্তান্তর করেন সংশ্লিষ্ট ইউনিট সমন্বয়কারী প্রফেসর ড. সাইদুর রহমান। এসময় তার সঙ্গে অন্য সদস্যরা উপস্থিত ছিলেন বলে জনা গেছে।

‘বি’ ইউনিটে ভর্তি পরীক্ষায় ১ হাজার ৩৫টি আসনের বিপরীতে ফরম উত্তোলন করেন ২১ হাজার ২০৮ জন ভর্তিচ্ছু। এর মধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করে ১৮ হাজার ৮১০ জন ভর্তিচ্ছু। এর মধ্যে মোট কৃতকার্য হয়েছেন ৩ হাজার ৮১০ জন ভর্তিচ্ছু। এর মধ্যে ১ম শিফটে ৩৪৯ আসনের বিপরীতে ১ হাজার ৩৯৬ জন, ২য় শিফটে ৩৪৮ আসনের বিপরীতে ১ হাজার ৬২ জন, এবং ৩য় শিফটে ৩৩৮ আসনের বিপরীতে ১ হাজার ৩৫২ জন কৃতকার্য হয়েছেন।

প্রসঙ্গত, ৪ নভেম্বর ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। প্রশ্নপত্র কঠিন হওয়ায় নির্ধারিত শর্তে আসন সংখ্যা পূর্ণ না হওয়ায় শর্ত শিথিল করে এ ফল প্রকাশ করা হয়েছে।

এই বিভাগের আরও খবর