img

বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নির্বাচন কমিশন সুষ্ঠু নির্বাচন পরিচালনা করতে আগ্রহী নয়। তফসিল এক মাস পেছানো অন্তত জরুরি। কেননা ভোটের যে তারিখ নির্ধারণ করা হয়েছে এতে বিদেশি পর্যবেক্ষকদের এখানে আসার সুযোগ থাকবে না।

আজ ১৩ নভেম্বর মঙ্গলবার মতিঝিলে ড. কামাল হোসেনের চেম্বারে ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য যেগুলো ব্যবস্থা গ্রহণ করা প্রয়োজন, সেগুলো গ্রহণ করতে নির্বাচন কমিশন তা নিতে ব্যর্থ হয়েছে। কেননা ভোটগ্রহণের যে তারিখ নির্ধারণ করা হয়েছে, সে সময় বড়দিনের ছুটি থাকায়। বিদেশি পর্যবেক্ষকদের এখানে আসার সুযোগ থাকবে না। তারা উৎসবের আমেজে থাকবেন। এটা তাদের সবচেয়ে বড় অনুষ্ঠান।

তিনি বলেন, রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করে তফসিল ঘোষণার দাবি জানিয়েছিলেন তারা। কিন্তু তা করা হয়নি। এগুলোসহ বিভিন্ন বিষয়ে কথা বলতে আগামীকাল বুধবার দুপুর ১২টায় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেনের নেতৃত্বে একটি দল নির্বাচন কমিশনে যাবে। নির্বাচন কমিশন কোনো একটা সিদ্ধান্তে আসবে বলে আশা করছি।

এই বিভাগের আরও খবর