img

এক সময়ের জনপ্রিয় অভিনেত্রী ইপসিতা শবনম শ্রাবন্তী। দীর্ঘদিন ধরে যুক্তরাষ্ট্রে থাকছেন তিনি। গত ৭ মে তাকে তালাকের নোটিশ পাঠান তার স্বামী জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ খোরশেদ আলম। ওই নোটিশ পেয়েই গত ২৫ জুন দুই মেয়েকে সঙ্গে নিয়ে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেছিলেন।

চার মাস দেশে থেকে শুক্রবার আবারো যুক্তরাষ্ট্রে ফিরে যান শ্রাবন্তী। এ সময় তার সঙ্গে ছিল দুই মেয়ে রাবিয়া ও আরিশা। বড় মেয়ে রাবিয়াহ আলমের বয়স সাত আর ছোট মেয়ে আরিশা আলমের সাড়ে তিন বছর। ফিরে যাওয়ার আগে তেমন কাউকে জানাননি কিছু। শ্রাবন্তীকে এগিয়ে দিতে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গিয়েছিলেন পরিচালক চয়নিকা চৌধুরী।

দুই মেয়ের ভবিষ্যতের দিকে তাকিয়ে শ্রাবন্তী যুক্তরাষ্ট্রে ফিরে যেতে বাধ্য হয়েছেন জানিয়ে চয়নিকা চৌধুরী বলেন, ‘শ্রাবন্তী ভেবেছিলো আলম ভাইয়ের (শ্রাবন্তীর স্বামী) সাথে দাম্পত্য ঝামেলা মিটে যাবে। তিনি যে ডিভোর্স লেটার পাঠিয়েছেন সেটা সন্তানদের কথা ভেবে উইথড্রো করবেন। শ্রাবন্তীর পক্ষ থেকে সব ধরনের চেষ্টায় করা হয়েছে। কিন্তু আলম ভাই ডিভোর্সের সিদ্ধান্তে অনড় থাকায় শেষ পর্যন্ত শ্রাবন্তী যুক্তরাষ্ট্রে ফিরে যাওয়া সঠিক মনে করেছেন।’

চলতি বছরের মে মাসে অভিনেত্রী ইপসিতা শবনম শ্রাবন্তীকে ডিভোর্স লেটার পাঠায় তার স্বামী খোরশেদ আলম। এরপর ২২ জুলাই এই ডিভোর্স লেটারকে অবৈধ দাবি করে ঢাকার পারিবারিক আদালতে ‘দাম্পত্য সত্ত্ব পুনরুত্থান’ মামলা করেন শ্রাবন্তী। আগস্টের শুরুতেই তাদের দুই পক্ষকেই ডাকে আদালত। যেখানে দুই সন্তান নিয়ে হাজির ছিলেন অভিনেত্রী শ্রাবন্তী। তবে ডিভোর্সের সিদ্ধান্তে অনড় থাকেন স্বামী খোরশেদ আলম।

এই বিভাগের আরও খবর