img

হুমকি ট্যুইটে পদক্ষেপ না নেওয়ার ভুল স্বীকার করে নিল ট্যুইটার। সম্প্রতি সিজার সায়োক নামে সন্দেহভাজন এক ব্যক্তি ডেমোক্রেটিক দলের নেতা এবং মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমালোচকদের কাছে উন্নত মানের বোমা পাঠানোর হুমকি দেয় ট্যুইটারে।

আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট বারাক ওবামা ও বিল ক্লিন্টন, তাঁদের স্ত্রী, এরিক হোল্ডার, প্রাক্তন সিআইএ প্রধান জন ব্রেনানসহ আরও কয়েকজনের কাছে পৌঁছে যায় সেই পার্সেল বোমা। তবে তাতে কারও কোনও ক্ষতি হয়নি বলেই জানা যায়।

পুলিশ সেগুলিকে শনাক্ত করে পাইপবোমা হওয়ার সম্ভাবনার কথা জানায়। তবে ট্রাম্পের সমালোচকরাই যে টার্গেট ছিল সে বিষয়ে অনেকেই নিশ্চিত। ট্রাম্প যদিও ঘটনার তীব্র নিন্দা করেন। এবং জানান, মার্কিন রাজনীতিতে এই ধরণের হিংসার কোনও স্থান নেই।

প্রসঙ্গত, গত ১১ অক্টোবর, সায়োকের হুমকি ট্যুইট সম্পর্কে ট্যুইটারকে সচেতন করেন পলিটিক্যাল কমেন্টেটর রোশেল রিচি। সায়োকের ট্যুইটার অ্যাকাউন্টে বেশ কিছু আপত্তিকর ছবি এবং বিবৃতির কথাও জানানো হয় ট্যুইটারকে। কিন্তু ট্যুইটার কর্ণপাত করেনি বলে অভিযোগ।

শুক্রবার সায়োককে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। এরপর শুক্রবার দুপুরে সায়োকের অ্যাকাউন্টটি বাতিল করে দেয় ট্যুইটার। এবং সেই সঙ্গে ক্ষমাও চেয়ে নেওয়া হয় ট্যুইটারের পক্ষ থেকে।

এই বিভাগের আরও খবর