img

অতিরিক্ত সচিবের পাঁচ পদ এবং যুগ্ম-সচিবের আরো পাঁচ পদে রদবদল করেছে সরকার। এর মধ্যে বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনে (বিএডিসি) নতুন চেয়ারম্যান, কৃষি বিপণন অধিদফতর ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের গভর্নেন্স ইনোভেশন ইউনিটের (জিআইইউ) এর মহাপরিচালক, জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ ও বিআরটিএ’র সচিব এবং আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটের পরিচালক নিয়োগ দেওয়া হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয় বৃহস্পতিবার (৩০ আগস্ট) রাতে কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. ফজলে ওয়াহিদ খন্দকারকে বিএডিসির চেয়ারম্যান পদে বদলি করে আদেশ জারি করেছে
 
একই আদেশে সিলেট বিভাগের কমিশনার ড. মোছাম্মৎ নাজমানারা খানুমকে কৃষি বিপণন অধিদফতরের মহাপরিচালক, চট্টগ্রাম বিভাগের অতিরিক্ত কমিশনার শংকর রঞ্জন সাহাকে বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের পরিচালক, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অবসর প্রকল্পের পরিচালক মো. তাজুল ইসলামকে পরিসংখ্যান ব্যুরোর উপ-মহাপরিচালক এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রপাপ্ত কর্মকর্তা মো. মকবুল হোসেনকে জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের সদস্য নিয়োগ দেওয়া হয়।
 
অপর আদেশে যুগ্মসচিবের ৫ পদে রদবদল করা হয়েছে। এর মধ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের গবেষণা ও উন্নয়নের মাধ্যমে তথ্য প্রযুক্তিতে বাংলা ভাষা সমৃদ্ধকরণ প্রকল্পের প্রকল্প পরিচালক হিসেবে বদলির আদেশাধীন বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল করপোরেশনের পরিচালক কামাল উদ্দিনকে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটের পরিচালক নিয়োগ দেওয়া হয়েছে।
 
জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের সচিব মো. আব্দুস সাত্তারকে বিআরটিএ’র সচিব, সরকারি আবাসন পরিদফতরের পরিচালক মো. আশরাফ উদ্দিনকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের গভর্নেন্স ইনোভেশন ইউনিটের (জিআইইউ) এর মহাপরিচালক, অর্থ বিভাগে সংযুক্ত জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা মফিজ উদ্দিন আহমেদকে ‘দেশের গুরুত্বপূর্ণ উপজেলা/স্থানে ১৫৬টি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন স্থাপন’ শীর্ষক প্রকল্পের পরিচালক এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ে সংযুক্ত জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা একেএম হাফিজুর রহমানকে ‘১৬টি আঞ্চলিক পাসপোর্ট অফিস নির্মাণ’ শীর্ষক প্রকল্পের পরিচালক নিয়োগ করা হয়েছে। 

এই বিভাগের আরও খবর