img



২৬ মার্চ সকাল ১০টায় রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার (আইসিসিবি) এক্সপো জোনে সড়ক দুর্ঘটনায় অকাল মৃত্যুরোধে সতর্কতার সঙ্গে মোটরসাইকেল চালাতে স্বাধীনতা দিবসে শপথ নিয়েছেন চার হাজারের বেশি বাইকার। গড়েছেন মোটর সাইকেল দিয়ে বৃহত্তম মানবসৃষ্ট নকশার বিশ্বরেকর্ড। এই শপথ গ্রহণ অনুষ্ঠানে অংশ নেন বাংলাদেশ ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা এবং জাতীয় দলের পেসার তাসকিন আহমেদ। 

ইয়ামাহা প্রেজেন্টস শিরোনামে এই শপথ পাঠের আয়োজন করে এসিআই মোটরস্ লিমিটেড। গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে অন্তর্ভুক্ত করতে ও স্বাধীনতার চেতনায় নিরাপদে পথ চলার লক্ষ্যে একসঙ্গে সর্বোচ্চ সংখ্যক মোটরসাইকেলের ইঞ্জিন স্টার্ট দেওয়া,  মোটরসাইকেলের বৃহত্তম মানবসৃষ্ট নকশা অঙ্কন এবং মোটরসাইকেল দিয়ে ইয়ামাহা লোগো তৈরির বিশ্বরেকর্ড গড়েন চালকরা। 

অনুষ্ঠানে মাশরাফি তাসকিনের পাশাপাশি উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশের অতিরিক্ত ডিআইজি একেএম হাফিজ আখতার, এসিআই এগ্রি বিজনের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও ড.এফএইচ আনসারী, এসিআই মোটরসের নির্বাহী পরিচালক সুব্রত রঞ্জন দাস, ইয়ামাহা ব্র্যান্ড অ্যাম্বাসেডর। 

শপথ পাঠের পাশাপাশি সঙ্গীত শিল্পী আইয়ুব বাচ্চু, সজলের পরিবেশনাসহ দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠান ও র্যা ফেল ড্র'র আয়োজন করে এসিআই মোটরস। র্যা ফেল ড্র'তে প্রথম পুরস্কার দেওয়া হয় একটি ইয়ামাহা মোটরবাইক। এছাড়া ১০ জন পেয়েছেন কক্সবাজার ভ্রমণের সুযোগ। সম্প্রতি বাংলাদেশ একটি উন্নয়নশীল দেশের স্বীকৃতি অর্জন করায় স্বাধীনতা দিবসের এই শপথ অনুষ্ঠানটি বাংলাদেশকে উৎসর্গ করেছে এসিআই মোটরস লিমিটেড। 

 

এই বিভাগের আরও খবর