Ads
img

বাংলা ব্যান্ডকে তথা নতুন ব্যান্ড দল গুলোকে ভালো গানের মাধ্যমে সামনে এগিয়ে নিয়ে যাওয়ার একটি নাম "ব্যান্ড মিউজিক এক্সপ্রেস ”। যার ছায়ার মতো কাজ করে যাচ্ছেন দূরবীন ব্যান্ডের ভোকালিস্ট শহীদ, হিরনসহ বেশ কয়েকজন। "ব্যান্ড মিউজিক এক্সপ্রেস ” কিছু দিন আগেই শেষ করে নতুন ব্যান্ড থেকে সেরা ১০ ব্যান্ডকে নিয়ে মিউজিক ভিডিওর কাজ, ১০টি গানের মিউজিক ভিডিও যা "ব্যান্ড মিউজিক এক্সপ্রেস ” এর ইউ টিউব চ্যানেল আপলোড হয়। 
এবার নতুন একটি উদ্যোগ এর ঘোষণা দিয়েছে "ব্যান্ড মিউজিক এক্সপ্রেস ”। অনেক ব্যান্ড দল গুলো সুবিধা বঞ্চিত হতে দেখে, "ব্যান্ড মিউজিক এক্সপ্রেস" এবার অ্যালবাম ব্যান্ড নিয়ে কিছু করতে চায়। তারই অংশ হিসেবে এখন থেকে "ব্যান্ড মিউজিক এক্সপ্রেস" অ্যালবাম মুক্তি দিবে, আর ব্যান্ডরা পাবে তাদের নিজের নামের মালিকানা।

বহু দিন ধরে ব্যান্ডরা আনেক কষ্ট করে অ্যালবাম এর জন্য গান করেন, আর কোম্পানি গুলো নিয়ে নেয় ৬০ বছরের জন্য গানের মালিকানা। কোন দিনও ব্যান্ড গুলো পায় না তাদের পূর্ণ আধিকার। এ সব কথা চিন্তা করে "ব্যান্ড মিউজিক এক্সপ্রেস" আগামী ২৩শে মার্চ ২০১৮ থেকে স্বাধীনতার মাস থেকে শুরু করবে এক নতুন যাএা। এখন থেকে "ব্যান্ড মিউজিক এক্সপ্রেস" তাদের নিজস্ব খরচে ব্যান্ডের অ্যালবাম বের করবেন, আর মালিকানা পাবে ব্যান্ড দল গুলো।

জানা যায়, আগামী ২৩শে মার্চ ব্যান্ড "ডাকনাম " এর অ্যালবাম দিয়ে এই যাএা শুরু করতে যাচ্ছে "ব্যান্ড মিউজিক এক্সপ্রেস"।

"ডাকনাম " এর গানগুলো শুনে "শিরোনামহীন" ব্যান্ডের জিয়া বলেন, ওদের গান গুলো শুনে আমি মুগ্ধ হয়ে গেছি, আমদের দেশে এখনও এতো ভালো ভালো ব্যান্ডের গান হচ্ছে, তাদের সুযোগ সুবিধার আভাবে ও নানা বাধার কারণে তারা আমাদের দেশের মানুষের কাছ পর্যন্ত যেতে পারছে না। আমাদের সবাই এক হয়ে এই সমস্যার সমাধান করতে হবে। তিনি আরও বলেন, বাংলা ব্যান্ডকে নিয়ে এমন সুচিন্তা ভাবনার জন্য "ব্যান্ড মিউজিক এক্সপ্রেস বাংলাদেশ" কে অনেক ধন্যবাদ।

"ডাকনাম" এর গান শুনে দুরবীন ব্যান্ডের প্রধান শিল্পি সহিদ বলেন, ওদের গান গুলো আমি যখন শুনছিলাম তখন আমি কোথায় যেনো হারিয়ে গিয়েছিলাম, নতুন ব্যান্ড গুলো দিন দিন খুব ভালো গান করছে। আমাদের সবাই এক হয়ে এই সব ভালো গান যেনো মানুষের কাছে পৌঁছে দিতে হবে। তিনি আরোও বলেন, আমি আশা করি ওদের গান গুলো মানুষ খুব ভালো ভাবে নিবে, নতুন কিছু আসবে ওদের গান গুলো মধ্যে দিয়ে।

"ডাকনাম" এর গান গুলো মিক্সড করেছে রোকন ইমন, এ সম্পর্কে ইমন বলেন, গান গুলো বাংলাদেশ এর মানুষ নতুন কিছু পেতে যাচ্ছে। ব্যান্ড "ডাকনাম" এর "নদী ও শহর" অ্যালবাম এ গান থাকতেছে নয়টা। অ্যালবাম টি "ব্যান্ড মিউজিক এক্সপ্রেস" এর বেনার থেকে আসতেছে।

যে কোন তথ্য জানতে "ব্যান্ড মিউজিক এক্সপ্রেস" এর অফিসিয়াল পেজ এবং ইউ টিউব চ্যানেলে যোগাযোগ করতে পারেন...... 
ফেইসবুক পেজ লিংক: https://www.facebook.com/rocksbd1234/ 
ইউ টিউব চ্যানেল লিংক: https://goo.gl/yBScDd

এই বিভাগের আরও খবর