img

‘প্রেমের খেলা কে বুঝিতে পারে…’ — স্বপন চক্রবর্তীর সুরে সেই কবে গানটি গেয়েছিলেন কিশোর কুমার। আর এই গানের কথাই যেন ঘোর বাস্তব হয়ে উঠেছে ৩৬ বছরের এক মার্কিন মহিলার জীবনে। স্বামীর প্রেমিকার স্বামীর প্রেমে পড়েছেন তিনি। হ্যাঁ, শুনতে অদ্ভূত লাগলেও এমন অভিজ্ঞতাই তিনি শেয়ার করেছেন আমেরিকার ‘রেডিফ’ নামের সোশ্যাল সাইটে। 

Love 1

মহিলা জানিয়েছেন তাঁর স্বামীর বয়স ৩৮ বছর এবং গত ১০ বছর ধরে তাঁরা বিবাহিত। দু’জনের একটি ৬ বছরের মেয়েও রয়েছে। কিছুদিন আগে মহিলা জানতে পারেন অফিসের এক মহিলা সহকর্মীর সঙ্গে তাঁর স্বামীর বিবাহ বহির্ভূত সম্পর্ক রয়েছে। এই খবর তাঁকে দেন স্বামীর প্রেমিকার স্বামী। লেখার সুবিধার্থে যাঁকে মহিলা জে বলে সম্বোধন করেছেন। জে-র দেওয়া খবর প্রথমে বিশ্বাস করতে পারেননি মহিলা। কিন্তু অফিসের প্রেমিকার সঙ্গে তিনি স্বামীকে হোটেলের ঘরে যেতে দেখেন। 

স্বামীর পরকীয়ার খবরে প্রথমে ভেঙে পড়েন ৩৬ বছরের মহিলা। কিন্তু স্বামীকে কিছু জানতে দেননি। কারণ লকডাউনের পর থেকে চাকরি করছেন না তিনি। আবার পড়াশোনা শুরু করেছিলেন। সেটি শেষ হতে আরও কয়েক মাস লাগবে। চাকরি না থাকায় তিনি ডিভোর্সের পর মেয়ের দায়িত্ব পাবেন না। নিজেকে কীভাবে সামলাবেন? তা বুঝে উঠতে পারছিলেন না মহিলা। 

Break Up

এমন পরিস্থিতিতে তিনি স্বামীর প্রেমিকার স্বামীর সঙ্গে দেখা করেন। কারণ একই পরিস্থিতির মধ্যে দিয়ে তাঁকেও যেতে হচ্ছিল। দু’জনে নানা কথা বলেন। জে জানান তিনিও ভয়ে রয়েছেন। কারণ তাঁর স্ত্রীর আগের পক্ষের তিন সন্তান রয়েছে। ডিভোর্স হলে তাদের ভালবাসার অধিকারও চলে যাবে। গল্প, আড্ডা চলতেই থাকে। ধীরে ধীরে একে অন্যের জন্য ভালবাসা অনুভব করেন। একদিন জে নিজের ভালবাসার কথা সরাসরি বলেন। মহিলা তখন নিজের অনুভূতির কথাও জানান। কিন্তু এখনও তাঁরা বিবাহিত। আর ডিভোর্সের মতো পরিস্থিতিও নেই। কারণ চাকরি পাওয়ার আগে মহিলা নিজের পড়াশোনা শেষ করতে চান। এতে কোনও আপত্তি নেই জে-র। অপেক্ষা তিনি করতে প্রস্তুত। তাই মহিলার হাতে চুম্বন করে সম্মতি জানান। জে-র সঙ্গেই বাকি জীবন কাটাতে চান মার্কিন মহিলা। তাই অধীর আগ্রহে পড়াশোনা শেষ করার অপেক্ষায় তিনি রয়েছেন। 

এই বিভাগের আরও খবর