img

জনপ্রিয় অভিনেত্রী সাদিয়া জাহান প্রভা। অভিনয়ের বাইরে সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ সক্রিয় তিনি। নিজের নানা অনুভূতি ও মনে রাখার মুহূর্ত সোশ্যাল হ্যান্ডেলে ধরে রাখেন। প্রকাশ করেন নানা সময়ের ছবি।মাঝখানে অভিমান করেই ফেসবুক ইনস্টাগ্রাম নিষ্ক্রিয় করে রেখেছিলেন। বিরতি দিয়ে আবার ফিরেছেন। 

সম্প্রতি সোশ্যাল হ্যান্ডেলে একটি উপলব্ধি শেয়ার করেছেন এই অভিনেত্রী। লিখেছেন, ‘তোমার যন্ত্রণা তোমার জন্যই কষ্টদায়ক। কিন্তু এটি অন্যদের কাছে স্বাভাবিক সমস্যা হতে পারে। মানুষভেদে তাদের গল্পও ভিন্ন। সব গল্প এক নয়। সব মানুষের ব্যথা সহ্য করার স্তর এক হয় না। ’

এই অভিনেত্রী বলেন, ‘যেসব বিষয় তোমাকে আঘাত করছে, তা অন্যদের কাছে শিথিল বিষয়। একমাত্র আল্লাহই তোমার প্রকৃত কষ্ট বোঝেন। একমাত্র আল্লাহ জানেন তোমার প্রকৃত পীড়া। সুতরাং তোমার দুঃখ ও কষ্টদায়ক অনুভূতি অন্যদের সঙ্গে ভাগ করবে না; শুধু প্রার্থনার দোয়ারে আল্লাহর সঙ্গে ভাগ করো। ’

প্রভা বলেন, ‘নিজেকে মূল্যায়ন করো, দুর্বল ভাববে না, শক্তি দেখাও। মানুষ কেবল তোমাকে পরামর্শ দিতে পারে, কিন্তু তারা সমস্যার সমাধান করতে পারে না। সব সমস্যার সমাধান একমাত্র আল্লাহ। ’

অবশ্য এটা সংগৃহীত একটা পোস্ট থেকে নেওয়া হয়েছে বলেও জানিয়েছেন অভিনেত্রী। পোস্টে অনেকেই হৃদয়ছোঁয়ার ইমোজি ব্যবহার করেছেন। 

প্রভা ব্যক্তিগত জীবনে অনেক কঠিন সময়ের মুখোমুখি হয়েছেন। তারপরও সব অতীতকে পেছনে ফেলে কাজে সরব হয়েছেন তিনি। জীবনকে নতুন করে সাজিয়েছেন।  

সাদিয়া জাহান প্রভা ১৩ ফেব্রুয়ারি ১৯৮৮ সালে বাংলাদেশের শরীয়তপুর জেলায় জন্মগ্রহণ করেন। তার মা কল্পনা রহমান একজন প্রাক্তন উচ্চাঙ্গসংগীতশিল্পী এবং বাবা মজিবুর রহমান একজন পেশাজীবী। তারা দুই বোন ও এক ভাই। তিনি ২০০৬ সালে মোহাম্মদপুর প্রিপারেটরি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক সম্পন্ন করেন।     

এরপর তিনি নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের বিবিএ কোর্সে ভর্তি হন; কিন্তু ব্যক্তিগত কারণে তা শেষ করতে অসমর্থ হন। পরবর্তী সময়ে ২০১১ সালে তিনি শান্ত-মরিয়ম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজির অধীনে ফ্যাশন ডিজাইনের ওপর পড়ালেখা শুরু করেন।

এই বিভাগের আরও খবর