img

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফল নভেম্বরের প্রথম সপ্তাহে প্রকাশ করা হবে। ৭ সেপ্টেম্বর   সচিবালয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান। 

সারা দেশে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৪৫ হাজার সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা শেষে এখন ধাপে-ধাপে মৌখিক পরীক্ষা চলছে। অক্টোবরেও কিছু কিছু জায়গায় মৌখিক পরীক্ষা হবে।এরপর নভেম্বরের প্রথম সপ্তাহে চূড়ান্ত ফল প্রকাশ করা হবে। লিখিত পরীক্ষার আয়োজন ও ফল ঘোষণা তিন ধাপে হলেও চূড়ান্ত ফল একই দিন প্রকাশ পাবে বলে জানা গেছে।   

চূড়ান্ত ফল প্রকাশের পর দ্রুততম সময় বা চলতি বছরের মধ্যেই শিক্ষক নিয়োগ কার্যক্রম সম্পন্ন করা হবে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সংশ্লিষ্ট সূত্র। 

আনুষ্ঠানিকভাবে ফলাফল প্রকাশের পর পাওয়া যাবে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে (http://www.dpe.gov.bd)। 

উল্লেখ্য, ২০২০ সালে প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। পরে পদ সংখ্যা বাড়িয়ে ৪৫ হাজার করা হয়। করোনার কারণে দুই বছর পর লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। লিখিত পরীক্ষা হয় তিনটি ধাপে দেশের ৬১টি জেলা।

এই বিভাগের আরও খবর