img

সবশেষ ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে রেকর্ড ১৮০ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। এনিয়ে সারা দেশে মোট ৫৭২ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। তবে এ সময় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে কারো মৃত্যুর খবর পাওয়া যায়নি।

এর আগে বুধবার (২৪ আগস্ট) ১৬৫ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি হন। এটি চলতি বছর একদিনে ডেঙ্গু আক্রান্তের সর্বোচ্চ রেকর্ড ছিল। কিন্তু বৃহস্পতিবার (২৫ আগস্ট) আক্রান্তের সংখ্যা আগের দিনের আক্রান্তের সংখ্যাকেও ছাড়িয়ে গেল।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলামের সই করা ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বুধবার সকাল ৮টা থেকে শুরু করে বৃহস্পতিবার একই সময়ের মধ্যে সারা দেশে নতুন করে আরও ১৮০ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। হাসপাতালে নতুন ভর্তি হওয়াদের মধ্যে ১৩৪ জনই ঢাকার বাসিন্দা। এ সময়ে ঢাকার বাইরের হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন করে ভর্তি হন ৪৬ জন।

বর্তমানে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ৫৭২ জনের মধ্যে ভর্তি ঢাকার ৪৭টি সরকারি ও বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ৪৬৭ জন। ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন ১০৫ জন।

স্বাস্থ্য অধিদফতরের তথ্যমতে, চলতি বছর ১ জানুয়ারি থেকে ২৫ আগস্ট পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৫ হাজার ১১৭ জন। এর মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৪ হাজার ২২৩ জন। ঢাকার বাইরে বিভিন্ন জেলায় সর্বমোট রোগী ভর্তি হয়েছেন ৮৯৪ জন।

সর্বমোট ডেঙ্গু আক্রান্তদের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৪ হাজার ৫২৬ জন।

অন্যদিকে চলতি বছর এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে ১৯ জনের মৃত্যু হয়েছে।

এই বিভাগের আরও খবর