img

জাকজমকপূর্ণ আয়োজনের মধ্যদিয়ে অনুষ্ঠিত হয়ে গেল উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের আসন্ন মৌসুমের ড্র। বৃহস্পতিবার (২৫ আগস্ট) তুরস্কে অনুষ্ঠিত ড্রয়ে একই গ্রুপে পড়েছে বার্সেলোনা ও বায়ার্ন মিউনিখ।

৩২ দলের এই টুর্নামেন্ট শুরু হচ্ছে আগামী ৬ সেপ্টেম্বর। নভেম্বরের ২ তারিখ মাঠে গড়াবে গ্রুপপর্বের শেষ ম্যাচ। বরাবরের মতোই এবারও গ্রুপপর্বে লড়াই করবে ৩২টি দল। যাদের মধ্যে ২৬টি ক্লাব সরাসরি সুযোগ পেয়েছে। বাকি ছয়টি ক্লাব প্লে-অফ রাউন্ড পার করে সুযোগ পেয়েছে এই প্রতিযোগিতায়।

গ্রুপে ভাগ করার জন্য চূড়ান্ত পর্যায়ে সুযোগ পাওয়া দলগুলোকে  ভাগ করে চারটি পটে রাখা হয়েছিল। পট-১ এ ছিল চ্যাম্পিয়ন্স লিগ, ইউরোপা লিগ ও শীর্ষ ছয় লিগের চ্যাম্পিয়নরা। বাকি তিনটি পটে উয়েফা ক্লাব কো-এফিশিয়েন্ট অনুযায়ী ক্লাবগুলোকে রাখা হয়েছিল।

বার্সেলোনা ও বায়ার্ন মিউনিখ পড়েছে গ্রুপ ‘সি’- এ। এদের মধ্যে বার্সেলোনা ছিল পট ২-এ। বায়ার্ন মিউনিখ এ গ্রুপে এসেছে পট ১-এ থেকে। অন্য দুটি দলের মধ্যে ইন্টার মিলান পট ৩ ও ভিক্টোরিয়া প্লাজেন পট ৪ থেকে এসেছে। গ্রুপ ‘সি’ কে মূলত ডেথ গ্রুপই বলা যায়।

বার্সেলোনার মতো এবার কঠিন পরীক্ষা দিতে হবে লিওনেল মেসির পিএসজিকেও। তাদের গ্রুপে রয়েছে ইতালিয়ান জায়ান্ট য়্যুভেন্তাস। এ দুটি দল আছে ‘এইচ’ গ্রুপে। গ্রুপের অন্য দুই সঙ্গী বেনফিকা ও ম্যাকাবি হাইফা।

গ্রুপ ‘সি’
বায়ার্ন মিউনিখ, বার্সেলোনা, ইন্টার মিলান ও ভিক্টোরিয়া প্লাজেন।

গ্রুপ ‘এইচ’
প্যারিস সেন্ট জার্মেই, য়্যুভেন্তাস, বেনফিকা ও ম্যাকাবি হাইফা।

এই বিভাগের আরও খবর