img

অগ্রহণযোগ্য আচরণের অভিযোগ এনে অস্ট্রেলিয়ান অলরাউন্ডার মার্কাস স্টোইনিসের বিরুদ্ধে চটেছেন পাকিস্তানের সাবেক ফাস্ট বোলার শোয়েব আখতার। টুইটারে রীতিমতো স্টোইনিসকে ধুয়ে দিয়েছেন তিনি।

ঘটনার শুরু দ্য হান্ড্রেড টুর্নামেন্টে। সাউদার্ন ব্রেভের হয়ে খেলতে গিয়ে ওভাল ইনভিন্সিবলসের হয়ে খেলা পাকিস্তানি বোলার মোহাম্মদ হাসনাইনের শর্ট বলে মার্কাস স্টোইনিস ক্যাচ আউট হন। আউট হওয়ার পর খুশি ছিলেন না স্টোইনিস। প্যাভিলিয়নে ফেরার সময় হাসনাইনের বোলিংয়ের অনুকরণ করতে গিয়ে চাকিংয়ের অভিযোগ তোলেন তিনি।

স্টোইনিসের এই আচরণকে লজ্জাজনক বলে অভিহিত করেছেন শোয়েব। তিনি আইসিসিকে ব্যবস্থা নিতে অনুরোধও করেছেন। এ সম্পর্কে এক টুইটে শোয়েব লিখেছেন, ‘স্টোইনিস লজ্জাজনক কাজ করেছে। ওর এত সাহস কী করে হলো? আইসিসিও এ ঘটনা নিয়ে চুপ করে আছে।’

শোয়েব আরও লিখেছেন, ‘কেউ যদি এরই মধ্যে (বোলিং অ্যাকশনের বিষয়ে) ক্লিয়ার হয়ে থাকে, তবে কোনো খেলোয়াড়ের বিপক্ষে চাকিংয়ের এমন অভিযোগ করার অনুমতি দেয়া উচিত নয়।’

প্রসঙ্গত, গত জানুয়ারিতে চাকিংয়ের অভিযোগ উঠেছিল হাসনাইনের বিরুদ্ধে। অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগে একাধিক ক্রিকেটার তার বোলিং নিয়ে সন্দেহ প্রকাশ করেন। পরীক্ষার পর দেখা যায়, হাসনাইনের বোলিং অ্যাকশন বৈধ নয়। বল করার সময় তার হাত কনুই থেকে ১৫ ডিগ্রির বেশি ভাঙছে। নির্বাসন হয় হাসনাইনের। পরে বোলিং অ্যাকশন সংশোধন করে ক্রিকেটে ফেরেন হাসনাইন।

এই বিভাগের আরও খবর