img

রাজধানীর উত্তরায় নির্মাণাধীন বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের ফ্লাইওভারের গার্ডারের নিচে আটকে পড়া প্রাইভেটকার থেকে ২ জনকে জীবিত উদ্ধার করে স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে। তবে, তার মধ্যে আটকে থাকা মরদেহ এখনও উদ্ধার করা সম্ভব হয়নি।

নিহতের পরিবারের বরাত দিয়ে পুলিশ জানিয়েছে, প্রাইভেটকারটির মধ্যে এখনও পাঁচজন আটকে রয়েছেন। তার মধ্যে দু’জন শিশু ও দু’জন নারী রয়েছেন। এছাড়াও একজন বয়স্ক লোক ছিলেন, যিনি গাড়ি ড্রাইভ করছিলেন। ধারণা করা হচ্ছে, গাড়ির সবাই নিহত হয়েছেন। গাড়ির সিটে এক নারীর কোলে একটি শিশুকে পিষে যেতে দেখা গেছে। এছাড়া ওই নারীর নিচের অংশ গার্ডারের নিচে আটকে রয়েছে। তাদের উদ্ধার করার জন্য চেষ্টা চলছে।

নিহতের পরিবারের এক সদস্য বলেন, আমার বোনের বিয়ের বৌভাত শেষে বোনের শ্বশুর গাড়ি চালিয়ে বাসায় ফিরছিলেন। এ সময় গাড়িতে আরোহী ছিলেন মোট সাত জন। এর মধ্যে দুজনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। বাকি পাঁচজন গাড়িতে আটকে রয়েছে।

সোমবার (১৫ আগস্ট) বিকেল জসীম উদ্দীন মোড়ে আড়ংয়ের সামনের সড়কে এ দুর্ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন উত্তরার পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ জহিরুল ইসলাম।

তিনি বলেন, আমরা ঘটনাস্থলে আছি। গাড়ি থেকে দুইজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। ভেতরে আরও দুইজন থাকার আশঙ্কা করছি।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহসীন বলেন, চারজনের লাশ গাড়ির ভেতরেই চাপা পড়ে রয়েছে। এছাড়া দুজনকে জীবিত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। তাদের অবস্থা ভালো।

ফায়ার সার্ভিস বলছে, এই ক্রেন দিয়ে গার্ডারটি তোলার সময় সেটি ছিটকে প্রাইভেটকারের ওপর পড়ে যায়। আর তাতেই এ দুর্ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার দেওয়ান আজাদ হোসেন সংবাদমাধ্যমকে জানান, ক্রেন দিয়ে গার্ডার ওঠানোর কাজ চলতেছিল। প্রাইভেটকার নিচ দিয়ে যাচ্ছিল। তখন ক্রেনটির এক পাশ উল্টে গার্ডারটি ছিটকে গাড়ির ওপরে পড়ে যায়। আমাদের উদ্ধার অভিযান চলছে।

দুর্ঘটনার একটি ভিডিও পাওয়া গেছে। ভিডিওতে দেখা যায়, বিআরটি প্রকল্পের একটি গার্ডার ভেঙে পড়েছে খয়েরি রঙের একটি প্রাইভেটকারের ওপর। ভারী গার্ডার মাঝ বরাবর পড়ায়, প্রাইভেটকারটি একদম চ্যাপ্টা হয়ে গেছে। রাস্তায় জমাট রক্ত দেখতে পাওয়া যায়। দুমড়ে-মুচড়ে যাওয়া গাড়িটি উদ্ধারে আইন-শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি সাধারণ মানুষকেও দেখা যাচ্ছে। 

গত ১৫ জুলাই গাজীপুরে একই প্রকল্পের ‘লঞ্চিং গার্ডার’ চাপায় এক নিরাপত্তারক্ষী নিহত হন। এ দুর্ঘটনায় এক শ্রমিক ও একজন পথচারী আহত হন।

এই বিভাগের আরও খবর