img

জ্বালানি তেলের দাম বৃদ্ধির পর বাস-মিনিবাসের ভাড়া পুনর্নির্ধারণের পর ঢাকা ও চটগ্রাম মেট্রো এলাকায় বাসভাড়ার তালিকা প্রকাশ করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)।

সোমবার (৮ আগস্ট) বিআরটিএর ওয়েবসাইটে নতুন এ ভাড়ার তালিকা প্রকাশ করা হয়।
 


এর আগে আন্তঃজেলা ও দূরপাল্লার রুটের ভাড়ার তালিকা প্রকাশ করে প্রজ্ঞাপন জারি  করে বিআরটিএ। 

প্রজ্ঞাপনে বলা হয়, আন্তঃজেলা ও দূরপাল্লায় চলাচলকারী ডিজেলচালিত বাস-মিনিবাসের ভাড়া প্রতি কিলোমিটারে ২ টাকা ২০ পয়সা নির্ধারণ করা হয়েছে। সে মোতাবেক সড়ক ও জনপথ অধিদফতর (সওজ) থেকে প্রাপ্ত দূরত্ব এবং সওজ, বিআইডব্লিউটিসি ও বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ থেকে প্রাপ্ত সেতুর টোল বা ফেরি ভাড়ার তালিকা অনুসরণ করে যাত্রীপ্রতি ভাড়ার চার্ট প্রস্তুত করা হয়েছে।

প্রজ্ঞাপনে বাংলাদেশ সড়ক পরিবহন সমিতির মহাসচিব/সাধারণ সম্পাদক, বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান/সেক্রেটারি জেনারেলকে ভাড়ার চার্ট সরবরাহ করে সরকার নির্ধারিত হারে ভাড়া আদায়ের প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার অনুরোধ করা হয়।

এতে আরও বলা হয়, ভাড়ার পরিমাণ কম-বেশির ক্ষেত্রে নির্ভরযোগ্য তথ্য/প্রমাণসহ এ দফতরে যোগাযোগ করা হলে, তা সংশোধনের প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। এ ছাড়া কোনো ব্যক্তি/প্রতিষ্ঠান বাস-মিনিবাসের আসন কমিয়ে আরামদায়ক ভ্রমণের ব্যবস্থা করলে, সেক্ষেত্রে বিআরটিএর আনুপাতিক হারে ভাড়া বৃদ্ধির প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

ঢাকা থেকে বিভিন্ন রুটের বাসভাড়া জানতে নিচের লিংকগুলোতে ক্লিক করুন।
 

(http://www.brta.gov.bd/sites/default/files/files/brta.portal.gov.bd/notices/62e9d4be_82c3_4d0a_b0fd_760877aa3601/2022-08-07-14-26-b1a200b3b25471040ba357c55672eb40.pdf)

এই বিভাগের আরও খবর