img

বাংলাদেশ ভারতের মধ্যে যৌথ পরামর্শক কমিটি (জেসিসি) ৭ম দফা বৈঠক রোববার (১৯ জুন) অনুষ্ঠিত হতে যাচ্ছে। বৈঠকে বিভিন্ন দ্বিপক্ষীয় ইস্যু নিয়ে আলোচনা হবে।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ও ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্কর সভায় যৌথভাবে সভাপতিত্ব করবেন।

মোমেন জেসিসি বৈঠকে যোগ দিতে শনিবার (১৮ জুন) ভারতে পৌঁছান। এটি কোভিড-১৯ মহামারি-পরবর্তী প্রথম বৈঠক। এর আগের বৈঠকটি ২০২০ সালে ভার্চুয়ালি অনুষ্ঠিত হয়।

কর্মকর্তারা জানান, জেসিসিতে কোভিড-১৯-এর পরিপ্রেক্ষিতে সহযোগিতাসহ দ্বিপক্ষীয় সম্পর্কের বিস্তারিত বিষয় নিয়ে পর্যালোচনা করা হবে।

যদিও দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, বৈঠকে সীমান্ত ব্যবস্থাপনা, নিরাপত্তা, বাণিজ্য ও বিনিয়োগ, যোগাযোগ, জ্বালানি, পানিসম্পদ, উন্নয়ন অংশীদারত্ব এবং আঞ্চলিক ও বহুমুখী  ইস্যুগুলোসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হতে যাচ্ছে।

তিন দিনের ভারত সফরের অংশ হিসেবে পররাষ্ট্রমন্ত্রী মোমেন নয়াদিল্লির বাংলাদেশ হাইকমিশন ও কনফেডারেশন অব ইন্ডিয়ান ইন্ডাস্ট্রির (সিআইআই) যৌথ আয়োজনে ‘ইন্টারঅ্যাকটিভ বিজনেস মিটিং’ শীর্ষক এক অনুষ্ঠানে যোগদান করবেন।

সূত্র: বাসস

এই বিভাগের আরও খবর